Thank you for trying Sticky AMP!!

মৌসুমের ১৪তম ও লিভারপুল ক্যারিয়ারের ২০০তম গোল করেছেন মোহাম্মদ সালাহ

সালাহর ২০০তম গোলের দিনে শীর্ষে লিভারপুল

ক্রিস্টাল প্যালেস ১ : ২ লিভারপুল

আবারও চেনা দৃশ্যের মঞ্চায়ন। প্রথমে গোল হজম, এরপর সমতা এনে শেষ পর্যন্ত জয়। শেষ দিকের গোলে জয় তোলাকে ‘অভ্যাস’ বানিয়ে ফেলা লিভারপুল এবার হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে।

পেনাল্টিতে গোল হজম করে পিছিয়ে যাওয়ার পর সমতা এনেছেন মোহাম্মদ সালাহ, এরপর ৯১তম মিনিটে জয়ের গোল এনে দিয়েছেন হার্ভি এলিয়ট।

২–১ ব্যবধানের এই জয়ে আর্সেনালকে টপকে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে লিভারপুল। আজ রাতে অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নামবে আর্সেনাল।

ইয়ুর্গেন ক্লপ–জমানায় লিভারপুল কখনো প্যালেসের মাঠে না হারলেও আজ ম্যাচের ৭৫ মিনিট পর্যন্ত সেই শঙ্কা কিছুটা হলেও ছিল। ৫৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে প্যালেসকে এগিয়ে দেন ইয়াস–ফিলিপে মাতেতা। তবে লিভারপুলকে এবারের মৌসুমে গোল হজমের পর ঘুরে দাঁড়াতে হয়েছে অনেকবারই। প্রথম ১৫ ম্যাচেই দলটির ১৫ পয়েন্ট এসেছে পিছিয়ে যাওয়ার পর ঘুরে দাঁড়িয়ে।

ম্যাচের ৭৫তম মিনিট পর্যন্ত এগিয়েছিল ক্রিস্টাল প্যালেসই

আজ সেলহার্স্ট পার্কেও সেটিরই পুনরাবৃত্তি করেছে ক্লপের দল। ম্যাচের নির্দিষ্ট সময়ের ১৫ মিনিট আগে প্যালেসের জর্ডান আয়েউ লাল কার্ড দেখে মাঠ ছাড়লে এর সুবিধা তোলে লিভারপুল। ৭৬তম মিনিটে গোল করে অলরেডদের সমতা এনে দেন সালাহ।

Also Read: এ বছরের প্রিমিয়ার লিগ কেন রোমাঞ্চকর

এটি চলতি আসরে তাঁর ১৪তম এবং লিভারপুলের হয়ে ২০০তম গোল। লিভারপুল ইতিহাসে দুই শ গোল করা পঞ্চম খেলোয়াড় সালাহ। তাঁর আগে এই তালিকায় আছেন ইয়ান রাশ (৩৪৬), রজার হান্ট (২৮৫), গর্ডন হজসন (২৪১) এবং লিলি লিডেল (২২৮)।

প্রিমিয়ার লিগে ১৫০তম এবং লিভারপুলের হয়ে ২০০তম গোল করেছেন মোহাম্মদ সালাহ

প্রিমিয়ার লিগে ব্যক্তিগত ২৪৭তম ম্যাচে ১৫০ গোলের মাইলফলকও স্পর্শ করেছেন সালাহ। এর মধ্যে ১৪৮টিই লিভারপুলের হয়ে, দুটি চেলসির জার্সিতে। সালাহ এখন যৌথভাবে মাইকেল ওয়েনের সঙ্গে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ দশ গোলদাতার একজন।

সালাহর রেকর্ডময় গোলের পর লিভারপুলকে পরের গোলটি এনে দেন এলিয়ট। বদলি নামা এই ইংলিশ মিডফিল্ডার ৯১তম দলের তিন পয়েন্ট নিশ্চিত করা গোলটি এনে দেন।

Also Read: ৯০তম মিনিট ও এরপরে গোল করে জয় যাদের অভ্যাস

৯১তম মিনিটে গোল করে লিভারপুলকে তিন পয়েন্ট এনে দেন হার্ভি এলিয়ট

এ নিয়ে প্রিমিয়ার লিগে ৯০তম মিনিট বা এরপরে গোল করে সবচেয়ে বেশি ৪৩ ম্যাচ জিতল লিভারপুল। ৩২ ম্যাচ নিয়ে দ্বিতীয় স্থানে আর্সেনাল।

আর্সেনাল আপাতত প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকায়ও লিভারপুলের পেছনে। ১৬ ম্যাচে লিভারপুলের পয়েন্ট ৩৭, এক ম্যাচ কম খেলে আর্সেনালের ৩৬।