Thank you for trying Sticky AMP!!

হলান্ডকে রুখে দেওয়ার পাশাপাশি দলের হারও ঠেকিয়েছেন ইওস্কো গাভারদিওল

ফের গোলহীন হলান্ড, সিটিকে রুখে দিল লাইপজিগ

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে হোঁচট খেয়েছে ম্যানচেস্টার সিটিআরবি লাইপজিগের মাঠে রিয়াদ মাহরেজের গোলে শুরুতে এগিয়ে গিয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি ম্যান সিটি। ইওস্কো গাভারদিওলের গোলে সিটিকে রুখে দিয়ে শেষ আটের সম্ভাবনা বাঁচিয়ে রাখল জার্মান ক্লাব লাইপজিগ। ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোলের সমতায়।

সাম্প্রতিক গোলখরা এই ম্যাচেও কাটাতে পারেননি সিটির তারকা স্ট্রাইকার আর্লিং হলান্ড। একরকম নিষ্প্রভ রাতই কাটিয়েছেন এই নরওয়েজীয় স্ট্রাইকার। এনিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ৫ ম্যাচে হলান্ডের গোল মাত্র ১টি।

Also Read: যে ৫ কারণে রিয়ালের কাছে বিধ্বস্ত হলো লিভারপুল

ঘরের মাঠে সিটির সামনে নিজেদেরে গুটিয়ে রেখে শুরু করেনি লাইপজিগ। সিটির সঙ্গে রীতিমতো পাল্লা দিয়ে আক্রমণ যায় তারা। কিন্তু  লাইপজিগের চেয়ে সিটির আক্রমণগুলোই বেশি গুছানো ছিল। তবে কেভিন ডি ব্রুইনার না থাকার প্রভাব বেশ স্পষ্ট ছিল সিটির খেলায়। ১৪ মিনিটের মাথায় দারুণ এক আক্রমণে গিয়েও গোল পায়নি সিটি।

১৭ মিনিটে সুবিধাজনক জায়গায় ফ্রি-কিক পেয়েও কাজে লাগাতে পারেননি রিয়াদ মাহরেজ। ২৭ মিনিটে অবশ্য আর ভুল করেননি মাহরেজ। গোল করে এগিয়ে দেন দলকে। মূলত লাইপজিগ ডিফেন্সের ভুলে বল পেয়ে যান জ্যাক গ্রিলিশ। তাঁর পা থেকে ইকাই গুন্দোয়ান হয়ে বল পান মাহরেজ। দারুণ ফিনিশিংয়ে দলকে এগিয়ে দিতে ভুল করেননি এই আলজেরিয়ান তারকা।

রিয়াদ মাহরেজের গোল উদ্‌যাপন

এই গোল ছাড়াও প্রথমার্ধে দারুণ খেলেছেন মাহরেজ। ডানপ্রান্ত দিয়ে সিটির আক্রমণ তৈরিতেও রেখেছেন দারুণ ‍ভূমিকা। প্রথমার্ধেই অন্তত তিনটি বড় সুযোগ তৈরি করেছেন এই ফরোয়ার্ড। অন্য দিকে গোল খেয়ে লাইপজিগ চেষ্টা করছিল ঘুরে দাঁড়ানোর তবে প্রথমার্ধে সমতা ফেরাতে পারেনি স্বাগতিকেরা।

Also Read: গার্দিওলা মনে করেন তাঁর সবকিছুই ব্যর্থতা হিসেবে দেখা হবে

বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে লাইপজিগ। একের পর আক্রমণে সিটির রক্ষণকে কাঁপিয়ে দেয় তারা। তবে কাঙ্ক্ষিত গোলটি পাওয়া হচ্ছিল না তাদের। এমনকি ৫৫ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি লাইপজিগের হয়ে বদলি নামা বেঞ্জামিন হেনরিখস। ৬৩ মিনিটে দলটি হাতছাড়া করে আরও একটি সুযোগ।

গোল করে সিটিকে জয় বঞ্চিত করেছেন গাভারদিওল

অবশেষে আক্রমণে ধারায় লাইপজিগ গোল পায় ম্যাচের ৭০ মিনিটে। হালাস্টেনবার্গের মাপা ক্রসে মাথা ‍ছুঁয়ে লক্ষ্যভেদ করেন লাইপজিগের ক্রোয়াট ডিফেন্ডার গাভারদিওল। ৭৩ মিনিটে  কাছাকাছি গিয়েও গোল আদায় করতে পারেনি সিটি। এরপর গোলের জন্য মরিয়া হয়ে চেষ্টা করেছে দুই দলই, তবে জয়সূচক গোলটি পায়নি কেউ।