Thank you for trying Sticky AMP!!

বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ

বার্সা কোচ জাভি পিএসজিকেই ফেবারিট বললেন

পাঁচবার ইউরোপ–সেরার মুকুট পরেছে বার্সেলোনা। আর চ্যাম্পিয়নস লিগে পিএসজির সেরা সাফল্য ২০২০ সালের ফাইনালে খেলা। সেবার বায়ার্ন মিউনিখের কাছে ১–০ গোলে হেরে চ্যাম্পিয়নস লিগে প্রথম শিরোপা জয়ের স্বপ্ন ভাঙে প্যারিসের দলটির।
একটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের স্বপ্ন পূরণ করতে পিএসজি কিলিয়ান এমবাপ্পে ও নেইমারের সঙ্গে দলে ভিড়িয়েছিল লিওনেল মেসিকেও। কাজ হয়নি তাতেও

প্যারিসের দলটিতে এখন শুধু এমবাপ্পেই আছেন। তিনিও মৌসুম শেষে মুক্ত খেলোয়াড় হিসেবে রিয়ালে নাম লেখানোর পথে। এ মৌসুমে তাই এমবাপ্পেকে সারথি করে চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন দেখছে পিএসজি।

Also Read: চ্যাম্পিয়নস লিগ: কোয়ার্টার ফাইনালে রিয়াল-সিটি, বার্সেলোনা-পিএসজি

এবার চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য এমবাপ্পের দিকে তাকিয়ে আছে পিএসজি

এই মুহূর্তে স্বপ্নপূরণ থেকে আর তিন ধাপ দূরে ফরাসি চ্যাম্পিয়নরা। এর প্রথম ধাপ কোয়ার্টার ফাইনালে পিএসজির প্রতিপক্ষ বার্সেলোনা। লা লিগার ক্লাবটি যে এই মুহূর্তে খুব ছন্দে আছে, তা বলা যাবে না। কিন্তু মঞ্চ যখন চ্যাম্পিয়নস লিগ, তখন পিএসজির চেয়ে অভিজ্ঞতায়, সাফল্যে বেশি এগিয়েই বার্সা।

সেই এগিয়ে থাকার বিষয়টি বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজও জানেন। তবু এবারের কোয়ার্টার ফাইনালে তিনি ফেবারিটের তকমা সেঁটে দিয়েছেন পিএসজির পিঠে। কে জানে, নিজের দলের থেকে চাপ কমানোর কারণেই কি না!

লা লিগায় আগামীকাল আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে খেলবে বার্সেলোনা। এই ম্যাচের আগে আজকের সংবাদ সম্মেলনে জাভিকে জিজ্ঞেস করা হয় চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের প্রতিপক্ষ নিয়ে। ২৮ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে লা লিগা পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে থাকা বার্সার কোচ পিএসজিকে এগিয়ে রাখার কথা বলেছেন।

Also Read: নাপোলিকে বিদায় করে শেষ আটে বার্সেলোনা

বার্সেলোনা কি পারবে পিএসজি–বাধা পেরোতে?

জাভির কথা, ‘ফেবারিট তকমা আমি তাদেরই দেব।’ কেন এমনটা বলছেন, সেই ব্যাখ্যাও দিয়েছেন বার্সা কোচ, ‘আমরা বেশি চ্যাম্পিয়নস লিগ জিতেছি। কিন্তু তাদের যে আর্থিক অবস্থা, খেলোয়াড় কেনায় আমাদের তুলনায় তারা যে ব্যয় করতে পারে, সব মিলিয়ে অবস্থা একরকম নয়।’

তবে মাঠে যে বার্সেলোনা ছেড়ে কথা বলবে না, জাভি বলেছেন সেটাই, ‘আমাদের মাঠেই খেলে দেখাতে হবে। কথা বলা সহজ, কিন্তু এরপর কিছুই করতে পারলাম না...আমাদের মাঠে কথা বলতে হবে এবং সেখানেই আমাদের প্রতিভা আর যোগ্যতা দেখাতে হবে।’

চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা পিএসজির মাঠে যাবে ১০ এপ্রিল, পরের সপ্তাহে আতিথেয়তা দেবে নিজেদের মাঠে।

Also Read: ইয়ামালের জন্য ২০ কোটি ইউরো দিতে চায় পিএসজি, বার্সা কী করবে