Thank you for trying Sticky AMP!!

পঞ্চম বিশ্বকাপ আসরে ট্রফির দেখা পেয়েছেন লিওনেল মেসি

২০২৬ বিশ্বকাপে খেলার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না মেসি

বিশ্বকাপের আগেই কথাটা জানিয়েছিলেন লিওনেল মেসি। কাতার বিশ্বকাপই হবে তাঁর ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। তবে একটা বিশ্বকাপ ট্রফি অনেক কিছুই বদলে দিয়েছে। প্রত্যাশার চাপ জয় করা মেসি ও আর্জেন্টিনা মাঠের খেলা এখন আগের চেয়ে অনেক বেশি উপভোগ করছেন।

তাই তো আর্জেন্টিনা দল ও সমর্থকেরা ২০২৬ বিশ্বকাপেও মেসিকে দলে চাইছেন। মেসিও সেই বিশ্বকাপে খেলার সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিচ্ছে না। তবে ৩৯ বছর বয়সে তাঁর জন্য বিশ্বকাপে খেলাটা যে কঠিন, সেটা মানছেন আর্জেন্টাইন অধিনায়ক।

Also Read: কাতারে বিশ্বকাপ জয়, মেসির চোখে ‘সিনেমার শেষ দৃশ্য’

আর্জেন্টিনার ওলে পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘বয়সের কারণে ২০২৬ বিশ্বকাপে খেলা আমার জন্য কঠিন। আমি ফুটবল খেলতে ভালোবাসি, যদি খেলাটা আমি উপভোগ করি, শারীরিকভাবে ফিট থাকি, তাহলে চালিয়ে যাব। পরবর্তী বিশ্বকাপ এখনো দেরি আছে। আমার ক্যারিয়ার কোন দিকে যাচ্ছে, এর ওপর নির্ভর করছে।’

বিশ্বকাপ শিরোপা হাতে মেসি। আর্জেন্টিনার সমর্থকদের জন্য অবিস্মরণীয় এক ছবি

মেসি ২০২৬ বিশ্বকাপেও খেলুক, দলের সবার চাওয়াটা এমনই। বিভিন্ন সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে মেসিকে আগামী বিশ্বকাপে পাওয়ার আশা প্রকাশ করেছেন অনেক ফুটবলারই।

গত মাসে এক সাক্ষাৎকারে মেসিকে আগামী বিশ্বকাপে পাওয়ার আশার কথা জানিয়েছেন কোচ স্কালোনিও, ‘আমার মনে হয় মেসি খেলবে (২০২৬ বিশ্বকাপ)। এটা তার ওপর নির্ভর করছে। সে নিজেকে ফিট মনে করলে এবং আরও কিছু জিততে চাইলে এটা হতে পারে। (জাতীয় দলের) দরজা তার জন্য সব সময় খোলা থাকবে। সে মাঠে সব সময় আনন্দে থাকে এবং তাকে পাওয়াটাও হবে আমাদের জন্য দারুণ ব্যাপার।’

Also Read: বিশ্বকাপে বাংলাদেশের সমর্থন নিয়ে যা বললেন মেসি

বিশ্বকাপে সবচেয়ে বেশি ২৬ ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন মেসি। ২০০৬ থেকে ২০২২—এই পাঁচ বিশ্বকাপে খেলেছেন মেসি। মেসি ছাড়া আরও চারজন ফুটবলার পাঁচটি বিশ্বকাপে খেলেছেন। ২০২৬ বিশ্বকাপে মেসি যদি খেলেন তাহলে একমাত্র ফুটবলার হিসেবে ছয়টি বিশ্বকাপে খেলার কীর্তি গড়বেন মেসি।

আগামী বিশ্বকাপে খেললে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড ছোঁয়ার সুযোগ থাকবে মেসির সামনে। কাতার বিশ্বকাপে ৭ গোল করা মেসির বিশ্বকাপ গোল ১৩টি। ১৬ গোল করে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা মিরোস্লাভ ক্লোজা।

তবে মেসি ২০২৬ বিশ্বকাপে খেলতে পারেন কি না, এটাই সবচেয়ে বড় প্রশ্ন। কারণ, মেসি নিজেই বলছেন কাজটা খুবই কঠিন হবে তাঁর জন্য। মেসি কী কঠিনকে আরও একবার জয় করবেন!