Thank you for trying Sticky AMP!!

গুলশান শুটিং রেঞ্জে নিশানা ভেদে মগ্ন আবদুল্লাহ হেল বাকি।

অনলাইন শুটিংয়ে বাকির আরেকটি ব্রোঞ্জ

ভারতের সাবেক শুটার শিমন শরীফ করোনাকালে পাঁচটি আন্তর্জাতিক অনলাইন চ্যাম্পিয়নশিপের আয়োজন করে নজর কেড়েছেন আন্তর্জাতিক শুটিং স্পোর্ট ফেডারেশনের (আইএসএসএফের)। এপ্রিলে তাঁর প্রথম টুর্নামেন্টেই আমন্ত্রণ পেয়েছিলেন আবদুল্লাহ হেল বাকি। কিন্তু ফেডারেশনের কলহে শেষ পর্যন্ত অংশ নিতে পারেননি কমনওয়েলথ গেমসে রুপাজয়ী এই শুটার। অবশেষে কাল শেখ রাসেল আন্তর্জাতিক অনলাইন এয়ার রাইফেল চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েই জিতেছেন ব্রোঞ্জ। এরপর আজও আরেকটি আন্তর্জাতিক আসরে ব্রোঞ্জ জিতলেন বাকি।

ইন্দোনেশিয়া শুটিং স্পোর্ট ফেডারেশনের আয়োজনে প্রতিযোগিতায় ১০ মিটার এয়ার রাইফেলে বাকি করেছেন ৫৯৫ স্কোর। রুপা ও সোনা দুটি পদকই জিতেছেন ইন্দোনেশিয়ার শুটাররা। রুপাজয়ী ইউসুফ এসেমার স্কোর ৫৯৮। সোনাজয়ী বোলো প্রিয়ান্তো করেছেন ৬০০ স্কোর। প্রতিযোগিতায় অংশ নেন ইন্দোনেশিয়া, ভারত, বাংলাদেশ ও মালয়েশিয়ার ২১ শুটার।

Also Read: শেখ রাসেল অনলাইন শুটিংয়ে বাকির ব্রোঞ্জ

কাল শেখ রাসেল আন্তর্জাতিক এয়ারগান চ্যাম্পিয়নশিপে বাকি স্কোর করেছিলেন ৬১৭.৩। প্রায় সাড়ে ১০ মাস পর খেলায় ফিরে এই স্কোর করেও হতাশ হয়েছিলেন তিনি। কিন্তু আজ ৫৯৫ করেই খুশি বাকি। পদক জেতার চেয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় নামার আনন্দটাই নাকি তার বেশি হচ্ছে, ‘আসলে পদক জিতেছি এটা আমার কাছে বড় কিছু নয়। অনেক দিন পর অনুশীলনে ফিরেছি, অনেক দিন পর প্রতিযোগিতায় নেমেছি, এটাই সবচেয়ে বড় স্বস্তি।’

প্রতিযোগিতায় অংশ নিতে পেরেই খুশি বাকি।

বাকির এই স্কোর আন্তর্জাতিক প্রতিযোগিতার জন্য খুব বেশি আশাব্যঞ্জক নয়। তবে খুব শিগগিরই ফর্মে ফেরার আভাস দিলেন তিনি, ‘মাত্রই অনুশীলন শুরু করেছি। আগের জায়গায় আসতে এখনো দুই তিন মাস সময় লাগবে। আশা করি নিয়মিত অনুশীলনে পুরোনো ফর্মে ফিরে আসতে পারব।’ আগামী পরশু কাজাখস্তান শুটিং ফেডারেশনের আয়োজনে আরেকটি অনলাইন আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলার সম্ভাবনা আছে বাকির।