Thank you for trying Sticky AMP!!

ইমরানুর রহমান

এবার পারলেন না ইমরানুর

এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসে ৬০ মিটার স্প্রিন্টে গত বছর কাজাখস্তানের আস্তানায় সোনা জিতেছিলেন বাংলাদেশের ইমরানুর রহমান। গড়েছিলেন ইতিহাস। তেহরানে গিয়েছিলেন সেই সাফল্য ধরে রাখার প্রত্যয় নিয়েই। কিন্তু এবার ব্যর্থ বাংলাদেশের দ্রুততম মানব। আজ ৬০ মিটার স্প্রিন্টে কোনো পদকই জিততে পারেননি তিনি। হয়েছেন চতুর্থ।

গত বছর আস্তানায় অনুষ্ঠিত এশিয়ান ইনডোরে ৬০ মিটার স্প্রিন্টে ৬.৫৯ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতেছিলেন তিনি। এশীয় স্তরে সেটিই ছিল বাংলাদেশের কোনো অ্যাথলেটের প্রথম সোনার পদক। কিন্তু এবার সময় নিলেন ৬.৬৭ সেকেন্ড।

Also Read: প্রথম ধাপ পেরিয়ে সেমিফাইনালে ইমরানুর

এর আগে সেমিফাইনালে নিজের হিটে দ্বিতীয় হয়ে ফাইনালে উঠেছিলেন তিনি। সেমিফাইনালে ইমরানুর সময় নিয়েছিলেন ৬.৬০ সেকেন্ড। সেই টাইমিংটা ফাইনালে ধরে রাখতে পারলেও ব্রোঞ্জ জিততে পারতেন। কিন্তু সেটিও হয়নি।

ফাইনালে ওঠার পর ইমরানুর

তেহরানে ইমরানুরের শ্রেষ্ঠত্বের মুকুট কেড়ে নিয়েছেন ওমানের আলী আনোয়ার আলী আল বালুশি। তিনি সময় নিয়েছেন ৬.৫২ সেকেন্ড। ৬.৫৬ সেকেন্ড সময় নিয়ে রুপা জিতেছেন জাপানের শুহেই তাদা। ব্রোঞ্জ উত্তর কোরিয়ার জো কাম ইয়ং, তিনি সময় নেন ৬.৬৬ সেকেন্ড। তাঁর চেয়ে ০.০১ সেকেন্ড পিছিয়ে থেকে পদক জিততে পারেননি ইমরানুর।

এর আগে গতকাল তেহরান থেকে দারুণ সংবাদ শুনিয়েছিলেন বাংলাদেশের আরেক স্প্রিন্টার জহির রায়হান। ৪০০ মিটার স্প্রিন্টে রুপা জিতেছেন তিনি। সময় নিয়েছেন ৪৮.১০ সেকেন্ড।