Thank you for trying Sticky AMP!!

শুটার কামরুন নাহার

বিশ্বকাপের ফাইনালে উঠে বাংলাদেশের কামরুন নাহারের ইতিহাস

বিশ্বকাপ শুটিংয়ে পদক জয়ের স্বপ্ন দেখেন না বাংলাদেশের শুটাররা। কারণ, সেই সামর্থ্য এখনো হয়ে ওঠেনি তাঁদের। তবে সেরা আটে থেকে ফাইনালে ওঠার চেষ্টার কথা এত দিন বলতেন তাঁরা। কিন্তু কখনো ফাইনালে ওঠা যায়নি। তবে সেটা এখন অতীত।

জাকার্তায় চলমান বিশ্বকাপ শুটিংয়ে মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে আজ ষষ্ঠ হয়ে ফাইনালে ওঠেন বাংলাদেশের কামরুন নাহার (কলি)। ফাইনালটা অবশ্য তাঁর ভালো হয়নি। আটজনে হয়েছেন অষ্টম।

Also Read: উদ্যোগ নেই, তবু আশায় ফেডারেশন

জাকার্তা থেকে বাংলাদেশ কোচ গোলাম মহিউদ্দিন শিপলু প্রথম আলোকে বলেন, ‘বিশ্বকাপ শুটিংয়ে ফাইনালে খেলা বাংলাদেশের কোনো শুটারের জন্য দারুণ ব্যাপার। আমরা কখনো ফাইনালে খেলতে পারিনি। কামরুন নাহার সেটা করে দেখিয়েছে। আমরাও যে চেষ্টা করলে পারি এটা তারই প্রমাণ। পোল্যান্ড, ডেনমার্ক, অস্ট্রিয়াসহ বিশ্বের ৫২টি দেশ অংশ নিয়েছে ইভেন্টটিতে।’

১০ মিটার এয়ার রাইফেলের বাছাইয়ে আজ ৬২৮.৪ স্কোর করে ষষ্ঠ হন কামরুন নাহার। এরপর পদকের লড়াইয়ে নামেন। গত অক্টোবরে কায়রোতে বিশ্ব চ্যাম্পিয়নশিপেও আলো কাড়েন কামরুন। সেবার ৬২৯ স্কোর করেছেন, যা আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের কোনো শুটারের ব্যক্তিগত সর্বোচ্চ।

Also Read: সৌদি আরবে ৫৩ কোটি টাকার গলফ টুর্নামেন্টে সিদ্দিকুর

ফাইনালে উঠতে পারেননি, হয়েছেন ১৪তম। বিশ্ব চ্যাম্পিয়নশিপ ও  বিশ্বকাপে ফাইনাল রাউন্ড মিলিয়ে মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে বিশ্ব সেরা দশ জন নারী শুটারের মধ্যে থাকতে পারেন কামরুন নাহার।

Also Read: অল্প পারিশ্রমিকেই সন্তুষ্ট থাকছেন কাবাডির মেয়েরা

বাংলাদেশের সাবেক শুটার শারমিন রত্না বলেন, ‘বিশ্বকাপে ফাইনালে খেলা যে কোনো বিবেচনায় অনেক বড় সাফল্য। আজকের আগ পর্যন্ত বিশ্ব র‍্যাঙ্কিংয়ে সে ১৫তম ছিল। আশা করছি সেরা ১০ এ চলে আসবে।’