Thank you for trying Sticky AMP!!

সেমিফাইনালে সিনারকে হারিয়ে জোকোভিচের উচ্ছ্বাস

২৪ থেকে এক পা দূরে জোকোভিচ

রাফায়েল নাদালকে ছাড়িয়ে গ্র্যান্ড স্লামে সর্বোচ্চ ২৩টি শিরোপা জয়ের রেকর্ড এ বছরের ফ্রেঞ্চ ওপেন জিতেই গড়েছেন। এবারের উইম্বলডনেও কত কী ডাকছে নোভাক জোকোভিচকে! উইম্বলডনে টানা পাঁচ শিরোপা জয়, সব মিলিয়ে এই প্রতিযোগিতায় অষ্টম শিরোপা জিতে ফেদেরারের রেকর্ড স্পর্শ—এসবের হাতছানি তাঁর সামনে।

উইম্বলডন জিতে গ্র্যান্ড স্লামে ২৪তম শিরোপা ঘরে তুললে সবকিছুই পাবেন জোকোভিচ। সবকিছু থেকে আর মাত্র এক পা দূরে সার্বিয়ান তারকা। আজ সেমিফাইনালে ইয়ানিক সিনারকে ৬–৩, ৬–৪, ৭–৬ (৭/৪) গেমে হারিয়ে ফাইনালে উঠেছেন জোকোভিচ।

উইম্বলডনে নিজের নবম ফাইনালে উঠতে একপেশে খেলাই উপহার দেন ২০১৮ থেকে এই প্রতিযোগিতার টানা চারটি শিরোপা জেতা জোকোভিচ। করোনা মহামারির কারণে ২০২০ সালে উইম্বলডন হয়নি।

সিনারের বিপক্ষে জোকোভিচের রিটার্ন শট

৩৬ বছর বয়সী জোকোভিচ যুক্তরাষ্ট্রের ক্রিস এভার্টকে ছাড়িয়ে রেকর্ড ৩৫তম গ্র্যান্ড স্লামের ফাইনালে ওঠেন। এই পথে তিনি প্রথম সেটে ৬–৩ গেমে উড়িয়ে দেন সিনারকে। দ্বিতীয় সেটে সিনার কিছুটা হলেও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। কিন্তু হারের ব্যবধানই একটু কমাতে পারেন। তৃতীয় সেটে জোকোভিচের চেয়ে এগিয়েও গিয়েছিলেন সিনার। কিন্তু দুটি সেট পয়েন্ট বাঁচিয়ে দেন জোকোভিচ। শেষ পর্যন্ত টাইব্রেকারে জয় তুলে নিয়ে শেষ হাসি হাসেন তিনি।

রোববার ফাইনালে জোকোভিচের প্রতিপক্ষ শীর্ষ বাছাই ও এটিপি র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে থাকা কার্লোস আলকারাজ। আরেক সেমিফাইনালে যিনি সরাসরি সেটে উড়িয়ে দিয়েছেন রাশিয়ার দানিল মেদভেদেভকে। আলকারাজ তিন সেটই জিতেছেন একই ব্যবধানে—৬–৩, ৬–৩, ৬–৩!