Thank you for trying Sticky AMP!!

টানা দ্বিতীয় ফ্রেঞ্চ ওপেন জয়ের পর ইগা সিওনতেকের উচ্ছ্বাস

ফ্রেঞ্চ ওপেন জিতে সেরেনা ও মনিকার পাশে সিওনতেক

গ্র্যান্ড স্লামে ইগা সিওনতেকের শিরোপা জয়ের রথ যেন চলছেই! রোলাঁ গারোতে আজ চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা মুখোভাকে ৬-২, ৫-৭, ৬-৪ গেমে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতলেন সিওনতেক। পোলিশ তারকা চার বছরের মধ্যে এই নিয়ে জিতলেন চারটি গ্র্যান্ড স্লাম। যার মধ্যে তিনটি শিরোপাই ফ্রেঞ্চ ওপেনে, একটি ইউএস ওপেনে।

ফ্রেঞ্চ ওপেনে তৃতীয় শিরোপা জিতে সেরেনা উইলিয়ামস ও মনিকা সেলেসের মতো কিংবদন্তিদের পাশে বসলেন সিওনতেক। এ দুজনও জিতেছেন তিনটি করে ফ্রেঞ্চ ওপেনের নারী একক। অবশ্য সর্বোচ্চ শিরোপা জিতেছেন কিংবদন্তি ক্রিস এভার্ট। ১৯৭৪ থেকে ১৯৮৬ পর্যন্ত রোলাঁ গারোতে ৭টি শিরোপা জিতেছেন যুক্তরাষ্ট্রের সাবেক খেলোয়াড়।

ম্যাচ শেষে শুভেচ্ছা বিনিময় করছেন সিওনতেক ও মুখোভা

ফ্রেঞ্চ ওপেনে এবার জেতা শিরোপা সিওনতেককে বসিয়েছে জাস্টিন হেনিনের পাশেও। ১৬ বছর আগে হেনিন সর্বশেষ টানা দুবার ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন। এবার সেই কীর্তি গড়লেন সিওনতেকও।

ফাইনালের আগেই অবশ্য সিওনতেককে ফেবারিট বলে দিয়েছিলেন বেশির ভাগ মানুষ। কারণ, তিনি শীর্ষ বাছাই আর তাঁর প্রতিপক্ষ অবাছাই খেলোয়াড়। কিন্তু ফাইনালে উঠেই মুখোভা বলেছিলেন, গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠে একটি স্বপ্ন পূরণ হয়েছে। এবার শিরোপা জিতে আরেকটি স্বপ্ন পূরণ করতে হয়।

পোল্যান্ডের টেনিস তারকা ইগা সিওনতেক

কিন্তু গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠলেই যে সিওনতেক দেখা দেন অপ্রতিরোধ্য রূপে। গ্র্যান্ড স্লামে আগের তিনটি ফাইনালে কোনো সেট হারেননি সিওনতেক। প্রথমে মনে হচ্ছিল, আজও ধারাটা ধরে রাখবেন। প্রথম সেটটা ৬-২ গেমে জেতার পর দ্বিতীয় সেটে এগিয়ে গিয়েছিলেন ৩-০ গেমে।

শেষ পর্যন্ত অবশ্য আজকের ফাইনালটি এতটা সহজ হয়নি সিওনতেকের জন্য। অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়েছিলেন মুখোভা। দ্বিতীয় সেটটা তিনি জিতেছেন ৭-৫ গেমে। তৃতীয় সেটে ২-০তে এগিয়েও গিয়েছিলেন। শেষ পর্যন্ত অবশ্য সিওনতেকের সঙ্গে পেরে ওঠেননি মুখোভা।