Thank you for trying Sticky AMP!!

কথা বলার অ্যাপ ওগো

.

মা-বাবা, পরিবার, স্বজন কিংবা বন্ধুবান্ধব—কেউ না কেউ তো দূরে থাকেই। কাজের অবসরে তাদের মনে পড়াটাও স্বাভাবিক। মাঝেমধ্যে এমন হয়, মুঠোফোনে গলার আওয়াজ শুনে তৃপ্তি আসে না। দেখতে ইচ্ছা করে! স্মার্টফোনে মুহূর্তেই দেখে নিতে পারেন প্রিয়জনের মুখ, চলবে কথাও। এমন অ্যাপ্লিকেশন (অ্যাপ) তো আছেই। তবে এবার পুরো বাংলায় এসেছে ‘ওগো’ নামের ইন্টারনেট প্রটোকলভিত্তিক অ্যাপ। মুঠোফোন ইন্টারনেট সংযোগ থাকলে বিনা মূল্যে ওগো দিয়ে চলবে কথোপকথন, ভিডিও কল বা চ্যাট।
ওগো তৈরি করেছে বাংলাদেশি অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান ইন্টারক্লাউড। এটির মাধ্যমে চ্যাট, ভিডিও কল এবং সাধারণ কল করা যায়। অ্যাপটি ব্যবহার করা যাবে অ্যান্ড্রয়েড ও আইওএসচালিত স্মার্টফোনে। প্রতিষ্ঠানের পণ্য ব্যবস্থাপক তানিম গফুর বললেন, ‘ইন্টারনেট সংযোগ ব্যবহার করে বাংলাদেশের প্রতিটি গ্রামে এই সেবা পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য। আমরা বাংলাদেশের জন্য একটি আলাদা সামাজিক যোগাযোগের বলয় গড়ে তুলতে চাই। যেখানে সমাজের সব শ্রেণির মানুষের সমান অংশগ্রহণ থাকবে। দেশের মানুষের অভ্যন্তরীণ যোগাযোগে এটি ভিন্নমাত্রা যোগ করবে।’

.

ইন্টারক্লাউড যাত্রা শুরু করে গত বছরের শেষ দিকে। এখনো তারা মোবাইল অ্যাপটির মান উন্নয়নের ওপর কাজ করছে। খুব দ্রুতই অ্যাপটিতে পাওয়া যাবে নতুন ও নান্দনিক আরও কিছু সুবিধা—জানালেন প্রতিষ্ঠানের কর্মকর্তারা। তাঁরা বলছেন, এটি ভাইবার ও হোয়াটস অ্যাপের মতোই একটি সামাজিক যোগাযোগের মাধ্যম। অ্যাপটি বাজারে আসে এবারের পয়লা বৈশাখে। পাওয়া যাবে গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোরে, নামানো যাবে বিনা মূল্যে।
নামানোর ঠিকানা:
ogo. com. bd
অ্যান্ড্রয়েড: http://goo. gl/NdJNjo
আইওএস: http://goo. gl/RO1Yko