Thank you for trying Sticky AMP!!

১৪ কোটি ব্যবসাপ্রতিষ্ঠানের কাজে ফেসবুকের অ্যাপ

ফেসবুক অ্যাপ। ছবি: এএফপি

নতুন ক্রেতা বা গ্রাহক খোঁজার পাশাপাশি কর্মী নিয়োগ ও গ্রাহকদের সঙ্গে যোগাযোগে প্রতি মাসে ১৪ কোটি ব্যবসাপ্রতিষ্ঠান ফেসবুকের অ্যাপ ব্যবহার করছে। সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ এ তথ্য প্রকাশ করেছে। খবর আইএএনএসের।

ফেসবুকের গ্লোবাল বিজনেস মার্কেটিং বিভাগের ভাইস প্রেসিডেন্ট মিশেল ক্লেইন বলেন, ক্ষুদ্র ব্যবসার জন্য ‘বুস্ট উইথ ফেসবুক হলিডে বুটক্যাম্প’ নামের একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করবে ফেসবুক। বিশ্বের বিভিন্ন দেশে ফেসবুকের ১৭টি কার্যালয়ের পাশাপাশি বিভিন্ন হাবে এ প্রশিক্ষণ চালানো হবে।

এ বছরের শুরুতে ফেসবুক ব্যবসায়ীদের জন্য মেসেঞ্জারে বার্তা ব্যবস্থাপনার সুযোগ রেখেছে। এ ছাড়া ফেসবুক পেজ ইনবক্স থেকে অন্য বার্তা ব্যবস্থাপনার সুযোগ রয়েছে। হলিডে মৌসুমে ইনস্টাগ্রাম ডাইরেক্ট মেসেজের ক্ষেত্রেও নতুন ফিচার যুক্ত করার কথা জানিয়েছে ফেসবুক।

ফেসবুকে ইনস্ট্যান্ট রিপ্লের মতো নতুন ফিচার যুক্ত হলে গ্রাহককে স্বয়ংক্রিয় বার্তা দেওয়ার সুবিধাও চালু হবে। এতে গ্রাহক উপস্থিত না থাকলেও স্বয়ংক্রিয়ভাবে গ্রাহক ব্যবসা সম্পর্কিত তথ্য জানতে পারবেন। এ ছাড়া ব্যবসা বন্ধ থাকলে বা ব্যবসায়ী ছুটিতে থাকলে সে বার্তাও ঠিক করে রাখার সুযোগ থাকবে।