Thank you for trying Sticky AMP!!

স্টার্টআপ প্রতিযোগিতায় বিজয়ীদের সঙ্গে অতিথিরা

স্টার্টআপ প্রতিযোগিতায় সেরা ‘ইনস্যুরকাউ’

প্রযুক্তি ও টেকসই উন্নয়নের উদ্ভাবনী ধারণা নিয়ে আয়োজিত ‘স্টার্ট করো’ প্রতিযোগিতায় সেরা হয়েছে ‘ইনস্যুরকাউ’। গবাদিপশুর বিমাসেবা দিয়ে এ পুরস্কার জিতেছে স্টার্টআপটি। দ্বিতীয় হয়েছে আরবান গ্যাজ। বহুতল ভবনের নিচতলায় এলপিজি সিলিন্ডার বসিয়ে নিরবচ্ছিন্নভাবে গ্যাস সরবরাহ করার প্রযুক্তি উদ্ভাবন করেছে তারা। অনলাইনে চিকিৎসা দেওয়ার পাশাপাশি চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ (অ্যাপয়েন্টমেন্ট) সেবা দিয়ে তৃতীয় হয়েছে হসপিটালিন। প্রতিযোগিতায় চতুর্থ ও পঞ্চম হয়েছে যথাক্রমে কৃষি ক্লিনিক ও মূল্য কত।

স্টার্টআপ বাংলাদেশ এবং ইএমকে সেন্টার বাংলাদেশের সহযোগিতায় দুই দিনের এ প্রতিযোগিতা আয়োজন করে প্রযুক্তি প্রতিষ্ঠান প্রেনিউর ল্যাব ও ফ্রেডরিক নুম্যান ফাউন্ডেশন। রবিবার রাজধানীর একটি হোটেলে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে চূড়ান্ত পর্বে অংশ নেওয়া ১২টি স্টার্টআপকে দেশের প্রযুক্তিবিদ, ব্যবসায় উন্নয়ন পরামর্শক ও বিনিয়োগকারীদের সঙ্গে পরিচয়ও করিয়ে দেওয়া হয়।

প্রেনিউর ল্যাবের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ নিজামী জানান, দেশের তরুণ উদ্ভাবকদের স্থানীয় ও আন্তর্জাতিক পরামর্শকদের কাছ থেকে শেখার সুযোগ দিতেই ‘স্টার্ট করো’ প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতায় ৭০টি স্টার্টআপ অংশ নেয়। এরপর সম্ভাবনাময় ৩০টি স্টার্টআপকে বুট ক্যাম্পে প্রশিক্ষণ দেওয়া হয়। সেরা ১২টি স্টার্টআপ নিয়ে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব আয়োজন করা হয়েছে। বিজয়ী পাঁচ উদ্যোগকে ব্যবসা নিবন্ধনের জন্য দেওয়া হবে আইনি সহায়তা। আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়ার যোগ্যতা অর্জনে সেরা ১২টি স্টার্টআপকে বুটক্যাম্পের মাধ্যমে প্রশিক্ষণও দেওয়া হবে।