Thank you for trying Sticky AMP!!

বিশ্বের প্রথম অ্যাপল স্টোর যাচ্ছে নতুন জায়গায়

টাইসনস কর্নার সেন্টারে প্রথম অ্যাপল স্টোরে দোকান স্থানান্তরের ঘোষণা দেখতে পারছেন গ্রাহকেরা

২২ বছর আগে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে প্রথম অ্যাপল স্টোর চালু করেছিল অ্যাপল কম্পিউটার। এখন ওয়াশিংটন ডিসির টাইসনস কর্নারে অবস্থিত দোকানটির আধুনিকায়ন ও সংস্কারের কাজ করা হচ্ছে। পাশাপাশি প্রথম অ্যাপল স্টোর স্থানান্তরিত হচ্ছে নতুন ঠিকানায়।

টাইসনস কর্নার সেন্টারের গ্রাহকেরা প্লাজার প্রবেশপথের কাছে একটি অস্থায়ী দেয়াল দেখতে পাচ্ছেন, যাতে লেখা রয়েছে, ‘প্রথম অ্যাপল স্টোরটি ২২ বছর আগে এখানে টাইসনস কর্নারে চালু হয়েছিল। শিগগিরই আমরা আপনাদের  নতুন স্থানে স্বাগত জানাব। আমাদের যাত্রার সঙ্গী হওয়ার জন্য আপনাদের ধন্যবাদ। এখন অপেক্ষা পরবর্তী অধ্যায়ের জন্য।’

প্রবেশপথের সেই অস্থায়ী দেয়ালে অ্যাপলের লোগোসহ আরও লেখা রয়েছে, শিগগিরই নতুন অধ্যায় শুরু হতে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, এটি অন্যান্য অ্যাপল স্টোরের চেয়ে বড় হবে এবং আধুনিকায়নেও এগিয়ে থাকবে। কেননা, এই টাইসনস কর্নার থেকেই অ্যাপল স্টোরের যাত্রা শুরু হয়।

নতুন নকশায় স্টোরটি কবে ও কোথায় চালু হতে পারে, তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। তবে মলের ওয়েবসাইটে বলা রয়েছে, নেসপ্রেসো ও ভিক্টোরিয়া’স সিক্রেট স্টোরের মাঝামাঝি জায়গায় নতুন অ্যাপল স্টোরটি স্থানান্তরিত হতে পারে।

২০০১ সালের ১৯ মে টাইসনস কর্নারের অ্যাপল স্টোরটি চালু হয়। স্টিভ জবস এ স্টোর থেকে অ্যাপল পণ্য প্রদর্শন করে ভিডিও প্রকাশও করেছিলেন। এখন সারা বিশ্বে ৫০০টির বেশি অ্যাপল স্টোর রয়েছে। সর্বশেষ দুটি স্টোর ভারতে চালু করা হয়। বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থিত পুরোনো অ্যাপল স্টোরগুলোর সংস্কার ও আধুনিকায়নের কাজ করছে প্রতিষ্ঠানটি।

সূত্র: বিজিআর ডটকম