Thank you for trying Sticky AMP!!

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট প্রতিযোগিতায় আবেদনের সময় বাড়িয়েছে আইডিয়া প্রকল্প

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট প্রতিযোগিতায় আবেদনের সময় বাড়ল

নতুন উদ্যোক্তা বা স্টার্টআপদের জন্য আয়োজিত বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট প্রতিযোগিতায় আবেদনের সময় বাড়িয়েছে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের আওতাধীন উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প। নতুন এ সিদ্ধান্তের ফলে ৩০ এপ্রিল পর্যন্ত আবেদন করা যাবে। এর আগে আবেদনের শেষ সময় ছিল ২২ এপ্রিল। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আইসিটি বিভাগ।

তৃতীয়বারের মতো আয়োজিত বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট প্রতিযোগিতায় জয়ী সেরা স্টার্টআপকে কোটি টাকা অনুদান দেওয়া হবে। বাকি সেরা ৫০ স্টার্টআপের প্রত্যেককে দেওয়া হবে ১০ লাখ টাকা অনুদান ও সম্মাননা। ৩০ এপ্রিলের মধ্যে অনলাইনে আবেদন করে যেকোনো তথ্যপ্রযুক্তিভিত্তিক উদ্যোক্তা এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

প্রতিযোগিতায় নিবন্ধন করা আবেদন থেকে সেরা স্টার্টআপদের নিয়ে একটি বুট ক্যাম্প আয়োজন করা হবে। বুট ক্যাম্পের পর সেরা ৫১টি স্টার্টআপ নির্বাচন করা হবে, যাদের মধ্য থেকে সেরা পাঁচটিকে নিয়ে চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। এখান থেকে বিজয়ী একটি স্টার্টআপকে বিশেষ সম্মাননা ও গ্র্যান্ট হিসেবে এক কোটি টাকা অনুদান দেওয়া হবে। www.big.gov.bd ঠিকানায় প্রবেশ করে প্রতিযোগিতায় নিবন্ধন করা যাবে।