Thank you for trying Sticky AMP!!

অ্যাপল

অ্যাপলের ডেভেলপার সম্মেলনে যেসব ঘোষণা আসতে পারে

প্রতিবছরের জুন মাসে প্রযুক্তিপ্রেমীদের নজর থাকে অ্যাপলের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস (ডব্লিউডব্লিউডিসি) সম্মেলনে। কারণ, এই সম্মেলনে একের পর এক নতুন প্রযুক্তি বা পণ্যের ঘোষণা দেয় অ্যাপল। এ বছরও তার ব্যতিক্রম হচ্ছে না। আগামী ৫ জুন বাংলাদেশ সময় রাত ১১টায় যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কুপারটিনোর অ্যাপল পার্কে এ সম্মেলন শুরু হবে। চলবে ৯ জুন পর্যন্ত। সম্মেলনের প্রথম দিন অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুকের নেতৃত্বে শীর্ষস্থানীয় কর্মকর্তারা নতুন প্রযুক্তি ও পণ্যের ঘোষণা দেবেন।

বাজার–বিশ্লেষকদের ধারণা, এ বছরের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস সম্মেলন আগের বছরগুলোর তুলনায় বড় পরিসরে আয়োজন করবে অ্যাপল। এ সম্মেলনেই নিজেদের তৈরি এআর-ভিআর হেডসেট বাজারে আনার ঘোষণা দিতে পারে প্রতিষ্ঠানটি। এ হেডসেটে ভার্চ্যুয়াল রিয়েলিটি (ভিআর) এবং অগমেন্টেড রিয়েলিটি (এআর) সুবিধা পাওয়া যাবে। সম্মেলনে এআর-ভিআর প্রযুক্তির অপারেটিং সিস্টেম আনারও ঘোষণা দেওয়া হতে পারে।

Also Read: জানেন কি চলতি বছর অ্যাপলে টিম কুক কত বেতন পাচ্ছেন

সম্মেলন ঘিরে প্রযুক্তিপ্রেমীদের ব্যাপক আগ্রহ থাকলেও  বরাবরের মতো আগাম কোনো তথ্য জানায়নি অ্যাপল। তবে ধারণা করা হচ্ছে, সম্মেলনে নতুন আইওএস, আইপ্যাড ওএস, ম্যাকওএস এবং টিভিওএসের নতুন সংস্করণের ঘোষণা দেওয়া হতে পারে। সফটওয়্যারের পাশাপাশি ১৫ ইঞ্চি পর্দার ম্যাকবুক এয়ার এবং ‘জার্নালিং’ অ্যাপও উন্মুক্ত করতে পারে অ্যাপল।  

Also Read: আপনার আইফোন ও আইপ্যাড নিরাপদ আছে তো

অ্যাপলের জন্য কাজ করা আমন্ত্রিত ডেভেলপাররা সরাসরি সম্মেলনে অংশ নেবেন। তবে এই ঠিকানার ওয়েবসাইট এবং অ্যাপলের ইউটিউব চ্যানেলের মাধ্যমে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে অনলাইনে সরাসরি সম্মেলনে অংশে নেওয়া যাবে।

সূত্র: দ্য ভার্জ

Also Read: আইওএস হালনাগাদের পর কি আইফোনের ব্যাটারি গরম হচ্ছে