Thank you for trying Sticky AMP!!

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের হাত থেকে পদক নিচ্ছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার

ডাক ও টেলিযোগাযোগ বিভাগ দিল ১৮ পদক

দেশের টেলিযোগাযোগ খাতে অবদান রাখায় ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘ডাক ও টেলিযোগাযোগ পদক ২০২৩’ দিয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। গতকাল শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিজিটাল বাংলাদেশ মেলার সমাপনী অনুষ্ঠানে এ পদক দেওয়া হয়। বিজয়ীদের হাতে পদক তুলে দেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

অনুষ্ঠানে জানানো হয়, টেলিযোগাযোগ খাতের ১২টি ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রথমবারের মতো এ পদক দেওয়া হয়েছে। পদক পাওয়া ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলো হলো ব্র্যাকনেট লিমিটেড (জাতীয় পর্যায়ে ইন্টারনেট সেবা), মিলেনিয়াম কম্পিউটারস অ্যান্ড নেটওয়ার্কিং (বিভাগীয় পর্যায়ে ইন্টারনেট সেবা), কিশোরগঞ্জ অনলাইন নেটওয়ার্ক (জেলা পর্যায়ে ইন্টারনেট সেবা), এমএসএস এন্টারপ্রাইজ (উপজেলা পর্যায়ে ইন্টারনেট সেবা), বিজয় ডিজিটাল (শিক্ষাক্ষেত্রে ডিজিটাল কনটেন্ট তৈরি), তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) অধিদপ্তরের সুরক্ষা টিম (ডিজিটাল প্রযুক্তিনির্ভর চিকিৎসাসেবা), ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড (টেলিযোগাযোগ ও ডিজিটাল যন্ত্র উৎপাদন), নগদ লিমিটেড (মোবাইলে আর্থিক সেবা), ফিফোটেক (কন্টাক্ট সেন্টার), বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ (টেলিযোগাযোগ ও ইন্টারনেট শিল্পে অবদান ব্যক্তি পর্যায়), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ বা আইএসপিএবি (টেলিযোগাযোগ ও ইন্টারনেট শিল্পে অবদান প্রাতিষ্ঠানিক পর্যায়), ইকবাল বাহার জাহিদ (ডিজিটাল প্রযুক্তিভিত্তিক উদ্যোক্তা তৈরিতে অবদান ব্যক্তি পর্যায়), টেলিযোগাযোগ অধিদপ্তর (ডিজিটাল নিরাপত্তা বৃদ্ধিতে অবদান) এবং বিটিআরসি (ডিজিটাল প্রযুক্তি ভিত্তিক উদ্যোক্তা তৈরিতে অবদান প্রাতিষ্ঠানিক পর্যায়)।

এই পদক পাওয়া অপর প্রতিষ্ঠানগুলো হলো বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড বা বিটিসিএল (ডিজিটাল বা টেলিযোগাযোগ সংযুক্তিতে অবদান), টেলিকম অ্যান্ড টেকনোলজি রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টেলিকম শিল্পের বিকাশে সংবাদপত্র ও সাংবাদিকতায় অবদান), কম্পিউটার জগৎ (টেলিকম শিল্পের বিকাশে সংবাদপত্র ও সাংবাদিকতায় অবদান, একক) এবং ডেটাসফট ম্যানুফ্যাকচারিং অ্যান্ড অ্যাসেম্বলি ইনক লিমিটেড (আইওটি ও ওটিটি)।