Thank you for trying Sticky AMP!!

সুন্দর সেলফি তুলবেন যেভাবে

সেলফি

স্মার্টফোনের ক্যামেরা যতই শক্তিশালী হোক না কেন, ভালোমানের ছবি তোলার জন্য বেশ কিছু কৌশল জানা থাকা দরকার। স্মার্টফোনে ভালো সেলফি ছবি তোলার দরকারি তথ্য জেনে নেওয়া যাক—

পর্যাপ্ত আলো

পর্যাপ্ত আলোর সামনে ছবি না তুললে সেলফি আকর্ষণহীন ও অনুজ্জ্বল দেখায়। তাই ঘরে বাইরে ছবি তোলার সময় অবশ্যই আলোর বিপরীত দিকে অবস্থান করে ছবি তুলতে হবে। তাই ঘরের ভেতরে বাতির আলোর সামনে এবং বাইরে সূর্যের আলোর সামনে দাঁড়াতে হবে।

ফ্ল্যাশ ব্যবহার না করা

স্মার্টফোনের ফ্ল্যাশ লাইট ব্যবহার করে মুখের সামনে আলো ফেলা হয়। তবে ফ্ল্যাশ লাইট ব্যবহারে ভালো সেলফি নেওয়া যায় না। কারণ, স্বাভাবিক আলোতে ভালো সেলফি তোলা যায়। তাই সেলফি তোলার সময় ফ্ল্যাশ ব্যবহার না করাই ভালো।

টাইমার ব্যবহার

ক্যামেরা ধরার সময় হাত কাঁপলে ভালোমানের সেলফি ছবি তোলা পাওয়া যায় না। স্মার্টফোনে টাইমার ব্যবহার করে এ সমস্যার সমাধান করা সম্ভব। শুধু তাই নয়, টাইমার ব্যবহার করলে ভালোভাবে ক্যামেরার দিকে তাকিয়ে ছবিও তোলা যায়।

ক্যামেরার ওয়াইড অ্যাঙ্গেল মোড

লোকসংখ্যা বেশি হলে ভালোভাবে দলগত সেলফি তোলা যায় না। অনেক সময় দুই পাশে থাকা ব্যাক্তিরা ছবি থেকে বাদ পড়ে যান। স্মার্টফোনের ওয়াইড অ্যাঙ্গেল মোড ব্যবহার করে এ সমস্যার সমাধান করা সম্ভব। সেলফি ক্যামেরায় গ্রুপ আইকনে ট্যাপ করে সহজেই ওয়াইড অ্যাঙ্গেল মোড ব্যবহার করা যায়।

বিভিন্ন কোণ থেকে সেলফি

সব সময় সামনে থেকে ছবি না তুলে বিভিন্ন কোণ থেকে সেলফি ছবি তোলা উচিত। বিভিন্ন কোণ থেকে ছবি তুললে ছবিতে বৈচিত্র্য আসে। ফলে ছবির মান ভালো হয়।