Thank you for trying Sticky AMP!!

হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপে ফোন নম্বর যুক্ত করবেন যেভাবে

ব্যক্তিগত বা কাজের প্রয়োজনে নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন অনেকেই। প্রাতিষ্ঠানিক বা ব্যবসার প্রয়োজনে অ্যাপটির ব্যবহার বৃদ্ধি পাওয়ায় অপরিচিত বা নতুন পরিচিত ব্যক্তিদের সঙ্গেও হোয়াটসঅ্যাপে যোগাযোগের প্রয়োজন হয়। কিন্তু মুঠোফোনে সেই ব্যক্তির নম্বর সংরক্ষণ করা না থাকলে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা যায় না। হোয়াটসঅ্যাপে ফোন নম্বর যুক্ত করার পদ্ধতি দেখে নেওয়া যাক—

Also Read: নির্ধারিত সময়ে মুছে যাবে হোয়াটসঅ্যাপ গ্রুপ

নতুন ফোন নম্বর যুক্ত করার জন্য প্রথমে হোয়াটসঅ্যাপের চ্যাট আইকন ট্যাপ করে নিউ কন্টাক্ট অপশন নির্বাচন করতে হবে। একটি পেজ চালু হবে, এখানে নির্দিষ্ট ব্যক্তির নাম, ফোন নম্বর, ই–মেইল ঠিকানা লিখে সেভ বাটনে ক্লিক করতে হবে। এবার হোয়াটসঅ্যাপের সার্চ বারে সেই ব্যক্তির নাম লিখে সার্চ করলেই ফোন নম্বরটি দেখা যাবে। নম্বরটিতে ক্লিক করলে বার্তা পাঠানোর পাশাপাশি কলও করা যাবে।

Also Read: হোয়াটসঅ্যাপে উচ্চ রেজল্যুশনের ছবি পাঠাবেন যেভাবে

মুঠোফোনে গতানুগতিক পদ্ধতিতে নম্বর সংরক্ষণ করেও হোয়াটসঅ্যাপে বার্তা পাঠানোর পাশাপাশি কল করা যায়। এ জন্য মুঠোফোনের কন্টাক্ট তালিকায় ব্যক্তির নাম ও ফোন নম্বর সংরক্ষণ করার পর হোয়াটসঅ্যাপের সার্চ বারে সেই ব্যক্তির নাম লিখে সার্চ করতে হবে। এরপর নম্বরটি নির্বাচন করলেই স্বচ্ছন্দে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করা যাবে।

Also Read: হোয়াটসঅ্যাপে প্রতারণামূলক বার্তা বোঝার ৪ উপায়