Thank you for trying Sticky AMP!!

ফেসবুক ও এক্সে ক্লিক না করলেও স্বয়ংক্রিয়ভাবে ভিডিও চালু হয়ে যায়

ফেসবুক ও এক্সে অটো প্লে ভিডিও বন্ধ করবেন যেভাবে

ফেসবুক ও এক্সে বার্তার পাশাপাশি বিভিন্ন বিষয়ের ভিডিও পোস্ট করেন অনেকে। অটো প্লে সুবিধা চালু থাকলে ফেসবুক ও এক্সের ফিডে থাকা বিভিন্ন ভিডিও স্বয়ংক্রিয়ভাবে চালু হয়ে যায়। ফলে অনেক সময় অনাকাঙ্ক্ষিত ভিডিও চালুর পাশাপাশি ইন্টারনেট ডেটা বেশি খরচ হয়। তবে চাইলেই অটো প্লে সুবিধা বন্ধ করে এ সমস্যার সমাধান করা সম্ভব।

ফেসবুকে অটো প্লে বন্ধ

অটো প্লে সুবিধা বন্ধ করার জন্য ফেসবুক অ্যাপে প্রবেশ করে ওপরের ডান দিকে থাকা প্রোফাইল ছবিতে ট্যাপ করতে হবে। এরপর পরের পৃষ্ঠার নিচে স্ক্রল করে ‘সেটিংস অ্যান্ড প্রাইভেসি’ অপশন থেকে ‘সেটিংস’ নির্বাচন করতে হবে। এবার প্রেফারেন্স ট্যাবের নিচে থাকা ‘মিডিয়া’ অপশনে ক্লিক করতে হবে। এরপর অটো প্লে অপশনের নিচে থাকা ‘নেভার অটো প্লে ভিডিওস’ নির্বাচন করলেই ফেসবুক ফিডে থাকা ভিডিওগুলো স্বয়ংক্রিয়ভাবে চালু হবে না।

এক্সে অটো প্লে বন্ধ

অটো প্লে সুবিধা বন্ধ করার জন্য এক্স অ্যাপে প্রবেশ করে ওপরের বাঁ দিকে থাকা প্রোফাইল ছবিতে ট্যাপ করতে হবে। এরপর ‘সেটিংস অ্যান্ড সাপোর্ট’ অপশন ট্যাপ করে ‘সেটিংস অ্যান্ড প্রাইভেসি’ নির্বাচন করতে হবে। এবার পরের পৃষ্ঠায় থাকা ‘অ্যাকসেসিবিলিটি, ডিসপ্লে অ্যান্ড ল্যাঙ্গুয়েজেস’ অপশন থেকে ‘ডেটা ইউজেস’ নির্বাচন করতে হবে। এরপর পরের পৃষ্ঠায় ‘ভিডিও’ অপশনের নিচে থাকা ‘ভিডিও অটো প্লে’তে ট্যাপ করে ‘নেভার’ অপশন নির্বাচন করলেই কোনো ভিডিও স্বয়ংক্রিয়ভাবে চালু হবে না।