Thank you for trying Sticky AMP!!

চ্যাটজিপিটি

অ্যাকাউন্ট ছাড়াও ব্যবহার করা যাবে চ্যাটজিপিটি

মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠান ওপেনএআইয়ের তৈরি কৃত্রিম বুদ্ধিমত্তাচালিত (এআই) চ্যাটবট ‘চ্যাটজিপিটি’ যেকোনো প্রশ্নের উত্তর দ্রুত ও নির্ভুলভাবে জানাতে পারে। ব্যবহারকারীর নির্দেশমতো নিজ থেকে বার্তা, নিবন্ধ বা কবিতাও লিখে দেয় চ্যাটবটটি। ওপেনএআইয়ের অ্যাকাউন্টের মাধ্যমে চ্যাটজিপিটি ব্যবহারের সুযোগ থাকায় অনেকেই নিয়মিত চ্যাটবটটি ব্যবহার করেন। ব্যবহারকারীদের সংখ্যা বাড়াতে এবার অ্যাকাউন্ট ছাড়াই চ্যাটজিপিটি ব্যবহারের সুযোগ চালু করেছে ওপেনএআই।

এক ব্লগ বার্তায় ওপেনএআই জানিয়েছে, চ্যাটজিপিটি অ্যাকাউন্ট ছাড়াই ব্যবহার করা যাবে। শুধু তা–ই নয়, ব্যবহারকারীরা চাইলে লার্জ ল্যাঙ্গুয়েজ মডেলের প্রশিক্ষণ কাজের জন্য চ্যাটজিপিটির তথ্য ব্যবহারও নিয়ন্ত্রণ করতে পারবেন। এ জন্য চ্যাটজিপিটির সেটিংস থেকে ‘ইমপ্রুভ দ্য মোড ফর এভরিওয়ান’ টগলটি বন্ধ করতে হবে।

Also Read: পাসওয়ার্ডসহ কথোপকথনের তথ্য ফাঁস করছে চ্যাটজিপিটি

জানা গেছে, অ্যাকাউন্ট ছাড়া চ্যাটজিপিটি ব্যবহার করা গেলেও চ্যাটবটটির দেওয়া উত্তরের ইতিহাস সংরক্ষণের জন্য অবশ্যই ওপেনএআইয়ের অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে। শুধু তা–ই নয়, অ্যাকাউন্ট ছাড়া চাইলেও চ্যাটজিপিটির ভয়েস–সুবিধা চালু করা যাবে না। অর্থাৎ ওপেনএআইয়ের অ্যাকাউন্ট ছাড়া শুধু লিখিত বার্তার মাধ্যমে প্রশ্নের উত্তর জানা যাবে চ্যাটজিপিটিতে।

Also Read: ভার্চ্যুয়াল সহকারীর মতো ব্যবহার করা যাবে চ্যাটজিপিটি

ওপেনএআইয়ের তথ্যমতে, বর্তমানে প্রতি সপ্তাহে ১০ কোটির বেশি মানুষ নিয়মিত চ্যাটজিপিটি ব্যবহার করেন। অ্যাকাউন্ট ছাড়া চ্যাটজিপিটি ব্যবহারের সুযোগ চালুর ফলে ব্যবহারকারীর সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে। পর্যায়ক্রমে বিশ্বের সব দেশে এ সুবিধা চালু হবে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস