Thank you for trying Sticky AMP!!

সাইবার ট্রাক

টেসলার তৈরি সাইবার ট্রাকে জং ধরার অভিযোগ

টেসলার তৈরি সাইবার ট্রাক স্টেইনলেস স্টিল দিয়ে তৈরি হওয়ায় কোনো দাগ বা আঁচড় পড়বে না। ফলে রং করার প্রয়োজন নেই বলে জানিয়েছিলেন প্রতিষ্ঠানটির মালিক ইলন মাস্ক। কিন্তু মাত্র দুই দিন বৃষ্টির পানিতে ভেজার পর বিদ্যুৎ-চালিত পিকআপটির বাইরের অংশে জং ধরেছে বলে অভিযোগ করেছেন উইল নামের এক ব্যবহারকারী। আর তাই সাইবার ট্রাক স্টেইনলেস স্টিল দিয়ে তৈরি কি না, সে বিষয়ে প্রশ্ন উঠেছে ব্যবহারকারীদের মধ্যে।

সাইবার ট্রাক ফোরামে উইল জানিয়েছেন, সাইবার ট্রাকটি মাত্র ৩৮১ মাইল চালানো হয়েছে। কিন্তু এরই মধ্যে সাইবার ট্রাকের বাইরের অংশে বেশ কিছু জায়গায় জং ধরার ছোট ছোট দাগ দেখা যাচ্ছে। কেনার পর মাত্র দুই দিন বৃষ্টি হয়েছে। ধারণা করা হচ্ছে, বৃষ্টির পানির কারণেই সাইবার ট্রাকে জং ধরেছে। ফোরামে জং ধরার ছবিও পোস্ট করেছেন তিনি।

জং ধরার পর সাইবার ট্রাকটি টেসলার একটি মেরামত কেন্দ্রে নিয়ে যান উইল। তবে সেখানকার কর্মীরা জানান, এ মুহূর্তে এ ধরনের দাগ বা জং মুছে ফেলার জন্য উপযুক্ত কোনো সমাধান তাঁদের জানা নেই। সমস্যা সমাধানে প্রায় এক মাস সময় প্রয়োজন হতে পারে।

Also Read: টেসলার তৈরি সাইবার ট্রাকের প্রথম ত্রুটি প্রকাশ করলেন এক ব্যবহারকারী

উইলের মতো আরও কয়েকজন সাইবার ট্রাক ব্যবহারকারী গাড়িটির বাইরের অংশে দাগ পড়ার পাশাপাশি ক্ষত তৈরির অভিযোগ করেছেন। রেক্সার নামের এক ব্যবহারকারী জানিয়েছেন, বৃষ্টির সময় গাড়ি চালানোর পর সাইবার ট্রাকের বাইরের অংশে কমলা রঙের ছোট ছোট দাগ দেখা যাচ্ছে। স্টেইনলেস স্টিলের তৈরি হলে সাধারণ বৃষ্টির পানিতে সাইবার ট্রাকে জং ধরার কথা নয়। তবে ব্যবহারকারীদের অভিযোগের বিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি টেসলা।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্কাইলাইন বুলেভার্ডের পালো অল্টোতে দুর্ঘটনার কবলে পড়ে একটি সাইবার ট্রাক। ওই সময় একটি টয়োটা করোলা গাড়ির সঙ্গে সংঘর্ষ হয় সাইবার ট্রাকটির। দুর্ঘটনার ফলে টয়োটা গাড়িটি ক্ষতিগ্রস্ত হলেও সাইবার ট্রাকের কোনো ক্ষতি হয়নি। মডেল ও সংস্করণভেদে সাইবার ট্রাকের দাম ধরা হয়েছে ৬০ হাজার ৯৯০, ৭৯ হাজার ৯৯০ ও ৯৯ হাজার ৯৯০ মার্কিন ডলার।

সূত্র: ডেইলি মেইল

Also Read: দুর্ঘটনার কবলে টেসলার সাইবারট্রাক