Thank you for trying Sticky AMP!!

টিকটক

হ্যাকারদের হামলা থেকে রক্ষা পেলেন টিকটক ব্যবহারকারীরা

টিকটকের অ্যান্ড্রয়েড অ্যাপে ভয়ংকর নিরাপত্তা ত্রুটির সন্ধান পেয়েছিলেন মাইক্রোসফটের একদল গবেষক। এ ত্রুটি কাজে লাগিয়ে হ্যাকাররা খুব সহজেই ব্যবহারকারীদের অ্যাকাউন্ট নিজেদের দখলে নিয়ে গোপনে ভিডিও ও বার্তা পোস্ট করতে পারত। আর তাই নিরাপত্তা ত্রুটির সন্ধান পেয়েই টিকটক কর্তৃপক্ষকে জানায় মাইক্রোসফট। টিকটকও দ্রুত নিরাপত্তা ত্রুটির সমাধান করে। ফলে লাখ লাখ টিকটক ব্যবহারকারী সাইবার হামলা থেকে রক্ষা পেয়েছেন।

Also Read: টিকটকে চালু হলো ক্রিয়েটর পোর্টাল বাংলা

এক ব্লগ বার্তায় মাইক্রোসফটের ৩৬৫ ডিফেন্ডারের একদল গবেষক জানিয়েছেন, টিকটকের এ ত্রুটি কাজে লাগিয়ে হ্যাকাররা ক্ষতিকর লিংকের মাধ্যমে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট গোপনে নিজেদের দখলে নিতে পারত। এরই মধ্যে গুগল প্লে স্টোর থেকে প্রায় ১৫০ কোটিবার নামানো হয়েছে টিকটক অ্যাপ। আর তাই এ ত্রুটির সমাধান না হলে বিশ্বজুড়ে অসংখ্য টিকটক ব্যবহারকারী হ্যাকারদের হামলার শিকার হতেন।

Also Read: আসছে টিকটক মিউজিক

নিজেদের অ্যাপে নিরাপত্তা ত্রুটি থাকার বিষয়টি স্বীকার করে টিকটকের মুখপাত্র মৌরিন শানাহান জানান, পুরোনো সংস্করণের অ্যান্ড্রয়েড অ্যাপে থাকা নিরাপত্তা ত্রুটি শনাক্তের পর দ্রুত সমাধান করা হয়েছে। ত্রুটি শনাক্তের পাশাপাশি সমাধানে সহায়তা করে মাইক্রোসফটের গবেষকেরা প্রশংসনীয় কাজ করেছেন।

Also Read: টিকটক লাইভে আয়ের সুযোগ

দ্রুত নিরাপত্তা ত্রুটির সমাধান করায় টিকটকের প্রশংসা করেছে মাইক্রোসফট। এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, নিরাপত্তা ত্রুটির তথ্য দেওয়ার পাশাপাশি তা সমাধানে সহযোগিতা করেছে মাইক্রোসফট। টিকটকের নিরাপত্তা দলের দক্ষতা ও পেশাদারত্ব প্রশংসনীয়।
সূত্র: দ্য ভার্জ