Thank you for trying Sticky AMP!!

টুইটারে সোনালি টিকও পাওয়া যাবে

বিজ্ঞাপনের পরিমাণ কমতে থাকায় গত বছরের ১২ ডিসেম্বর অর্থের বিনিময়ে ব্যক্তিগত অ্যাকাউন্টে নীল টিক দেওয়ার কার্যক্রম চালু করে টুইটার। এবার বিভিন্ন প্রতিষ্ঠান বা সংস্থার টুইটার অ্যাকাউন্টের পরিচিতি অন্যদের কাছে নিশ্চিত করতে সোনালি টিক সুবিধা চালু করেছে খুদে ব্লগ লেখার সাইটটি। ‘ভেরিফায়েড অর্গানাইজেশন’ নামের এ সুবিধা চালুর জন্য প্রতি মাসে এক হাজার ডলার খরচ হবে।

Also Read: নীল টিকের মাধ্যমে ৩ মাসে কত আয় করল টুইটার

টুইটারের তথ্যমতে, ভেরিফায়েড অর্গানাইজেশন সুবিধা চাইলেই ব্যবহার করা যাবে না। এ জন্য প্রথমে আবেদন করতে হবে। প্রতিষ্ঠানের পরিচয় যাচাইয়ের পরই কেবল অ্যাকাউন্টে সোনালি টিকচিহ্ন যুক্ত করা হবে। এর ফলে অন্য ব্যবহারকারীরা সহজে অ্যাকাউন্টের সত্যতা সম্পর্কে নিশ্চিত হতে পারবেন।

Also Read: টুইটার অ্যাকাউন্টের নীল টিক মুছে যাবে, তবে...

ভেরিফায়েড অর্গানাইজেশন সুবিধার আওতায় প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকর্তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টেও সোনালি টিক যুক্ত করা যাবে। অর্থাৎ প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত বিভিন্ন ব্যক্তিও নিজেদের টুইটার অ্যাকাউন্টে সোনালি টিক যুক্ত করতে পারবেন। তবে এ সুবিধা পেতে হলে অতিরিক্ত প্রতিটি সোনালি টিকের জন্য মাসে ৫০ ডলার খরচ করতে হবে।

Also Read: টুইটারে অদ্ভুত সমস্যা, টুইট কেন মুছে যাচ্ছে

ভেরিফায়েড অর্গানাইজেশন সুবিধা চালুর ফলে টুইটারে বিভিন্ন প্রতিষ্ঠান বা সংস্থার নামে ভুয়া অ্যাকাউন্ট খোলা যাবে না। ফলে প্রতারকেরা চাইলেও কোনো প্রতিষ্ঠানের নামে ভুয়া অ্যাকাউন্ট খুলে প্রতারণা করতে পারবে না। পর্যায়ক্রমে সব দেশে সোনালি টিক সুবিধা চালু করা হবে।
সূত্র: এনডিটিভি

Also Read: জনপ্রিয় ব্যক্তিদের অ্যাকাউন্ট বেদখল, নীরব টুইটার