Thank you for trying Sticky AMP!!

এক্সে পোস্ট দিতে নতুন ব্যবহারকারীদের অর্থ দিতে হতে পারে

টুইটার থেকে এক্স হওয়ার পর এতে অর্থের বিনিময়ে অ্যাকাউন্টে নীল টিক দেওয়ার কার্যক্রম চালু হয়

খুদে ব্লগ লেখার ওয়েবসাইট এক্সে (সাবেক টুইটার) বার্তা প্রকাশ করতে নতুন ব্যবহারকারীদের কাছ থেকে অর্থ নেওয়ার পরিকল্পনা করছেন ইলন মাস্ক। ভুয়া অ্যাকাউন্ট বন্ধে এমন পদক্ষেপ নেওয়া হতে পারে। এক্সে দেওয়া এক বার্তায় এ তথ্য জানিয়েছেন ইলন মাস্ক।

এক্সের এক বার্তার উত্তরে ইলন মাস্ক আরও জানিয়েছেন যে নতুন অ্যাকাউন্ট খোলার তিন মাস পর বার্তা বা পোস্ট দিলে ব্যবহারকারীর কাছ থেকে অর্থ নেওয়া হবে না। এক্সে দেওয়া বার্তায় তিনি জানিয়েছেন, বট সমস্যা ও ভুয়া অ্যাকাউন্ট বন্ধে নতুন অ্যাকাউন্টের পোস্টের জন্য সামান্য অর্থ নেওয়াই একমাত্র সমাধান। তবে কবে নাগাদ এ পরিকল্পনার বাস্তবায়ন হবে কিংবা কত অর্থ গুনতে হবে, সে বিষয়ে কোনো তথ্য প্রকাশ করেননি মাস্ক।

এর আগে গত বছর নতুন ব্যবহারকারীদের এক্সের বিভিন্ন সুবিধা ব্যবহারের জন্য বছরে এক ডলার অর্থ পরিশোধ করতে হবে বলে জানানো হয়। তখন বলা হয়, অর্থ না দিলে এক্সে শুধু অন্যদের পোস্ট পড়া যাবে, নিজে পোস্ট করা বা অন্যদের পোস্টে প্রতিক্রিয়া জানানো যাবে না। প্রাথমিকভাবে নিউজিল্যান্ড ও ফিলিপাইনে বসবাসকারীদের জন্য এ নিয়ম চালুও করে এক্স। তখনো ভুয়া ব্যবহারকারী বা বট সমস্যা সমাধানের জন্য এ উদ্যোগের কথা জানানো হয়।

প্রসঙ্গত, এক্সের মালিকানা নেওয়ার পর বিজ্ঞাপনের পরিমাণ কমতে থাকায় অর্থের বিনিময়ে অ্যাকাউন্টে নীল টিক দেওয়ার কার্যক্রম চালু করেন ইলন মাস্ক। অর্থের বিনিময়ে নীল টিকযুক্ত অ্যাকাউন্ট ব্যবহারে বাধ্য করতে সাধারণ ব্যবহারকারীদের জন্য বিভিন্ন বিধিনিষেধও আরোপ করেন তিনি। ওয়েব সংস্করণ ব্যবহারকারীরা মাসিক ৮ ডলারের বিনিময়ে নীল টিকের সুবিধা ব্যবহার করতে পারলেও আইফোন ও অ্যান্ড্রয়েড ফোনে নীল টিক যোগ করতে খরচ হয় ১১ ডলার।

সূত্র: টেক্স ক্রাঞ্চ