Thank you for trying Sticky AMP!!

গুগল মেসেজে দ্রুত ছবি পাঠানোর সুবিধা

দ্রুত ছবি পাঠানোর জন্য গত মাসে ‘সেন্ড ফটোজ ফাস্টার’ নামে একটি সুবিধা চালু করে গুগল মেসেজ। এখন দ্রুত ছবি পাঠানোর এ সুবিধা আরও বিস্তৃত পরিসরে গ্রাহকের জন্য উন্মুক্ত করছে গুগল।

গুগল মেসেজেস অ্যাপের সেটিংস মেনুতে নতুন একটি টগলে ‘সেন্ড ফটোজ ফাস্টার’ সুবিধাটি পাওয়া যাবে। সুবিধাটি সেন্ড ফটোজ ফাস্টার নামেও খুঁজে পাওয়া যাবে। এর নামের সঙ্গে বিবরণে লেখা রয়েছে, দ্রুত ছবি পাঠানোর জন্য রেজল্যুশন কমে যাবে।
এ সেবা রিচ কমিউনিকেশন সার্ভিস বা আরসিএস মেসেজের ক্ষেত্রে প্রযোজ্য।

আরসিএসে সাধারণ এসএমএসের থেকে উন্নত সুবিধা পাওয়া যায়। অ্যান্ড্রয়েডে এ সুবিধা ব্যবহার করা যাবে। মোবাইল ডেটা বা ওয়াই-ফাই নেটওয়ার্ক থেকে আরসিএস মেসেজ পাঠালে প্রেরক মেসেজ করছেন কি না, প্রাপক মেসেজ পড়েছেন কি না, তা দেখা যায়। এ ছাড়া উচ্চ রেজল্যুশনের ছবি পাঠানোরও সুযোগ রয়েছে।

নাইন টু ফাইভ গুগল বলছে, সেন্ড ফটোজ ফাস্টার চালু হলে ফাইলের আকাট ৬০ শতাংশ পর্যন্ত কমে যায়। এ সেবায় পাঠানো ছবির মান হ্রাস পরবর্তীকালে জুম করলেই বোঝা যায়। এ ছাড়া পরীক্ষামূলক কার্যক্রম শেষে এখন আরসিএস গ্রুপ চ্যাটে মেসেজে এন্ড টু এন্ড এনক্রিপশন নিরাপত্তাসুবিধা চালু করতে যাচ্ছে গুগল। আগে এ সুবিধা নির্দিষ্ট একজনের সঙ্গে চ্যাটিংয়ে উন্মুক্ত ছিল।

সূত্র: গ্যাজেটস নাউ