Thank you for trying Sticky AMP!!

লিংকডইন

লিংকডইনে আসছে নতুন যে সুবিধা

পেশাজীবীদের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে একে অপরের সঙ্গে আলোচনার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তিও পাওয়া যায়। ফলে সহজেই পছন্দের চাকরির সন্ধান মিলে থাকে। আর তাই বর্তমানে ১০০ কোটির বেশি ব্যবহারকারী একে অপরের সঙ্গে যোগাযোগের পাশাপাশি নতুন চাকরির সন্ধান পেতে সামাজিক যোগাযোগমাধ্যমটি ব্যবহার করেন। ব্যবহারকারীদের চাকরি খোঁজার পাশাপাশি বিনোদনের সুযোগ দিতে এবার গেম খেলার সুবিধা চালু করতে যাচ্ছে লিংকডইন।

লিংকডইনে গেমস–সুবিধা চালুর বিষয়ে অ্যাপ–গবেষক নিমা ওজি এক্সে (সাবেক টুইটার) এক বার্তায় জানিয়েছেন, নিজেদের অ্যাপে গেম–সুবিধা চালুর জন্য কাজ করছে লিংকডইন। নতুন এ সুবিধা চালু হলে কয়েক ধরনের গেম খেলা যাবে। ধারণা করা হচ্ছে, যুক্ত হওয়া গেমগুলো পাজলভিত্তিক হবে।

Also Read: লিংকডইনে জীবনবৃত্তান্ত যোগ করবেন যেভাবে

আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা না দিলেও নিজেদের অ্যাপে গেম খেলার সুযোগ চালুর জন্য কাজ চলছে বলে নিশ্চিত করেছেন লিংকডইনের একজন মুখপাত্র। এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, ‘লিংকডইনে পাজলভিত্তিক গেম যুক্ত করতে আমরা কাজ করছি। আরও বিস্তারিত তথ্য পরে জানানো হবে।’ তবে কবে নাগাদ এ সুবিধা উন্মুক্ত করা হতে পারে, সে বিষয়েও কোনো তথ্য জানাননি তিনি।

Also Read: দক্ষতা যাচাইয়ের কথা বলে চাকরিপ্রার্থীদের তথ্য চুরি করছে হ্যাকাররা

উল্লেখ্য, লিংকডইন মাইক্রোসফটের মালিকানায় পরিচালিত হয়। আর মাইক্রোসফটের গেমিং ব্যবসার পরিধি বেশ বড়। মাইক্রোসফটের মালিকানায় রয়েছে এক্স বক্স, অ্যাকটিভেশন ব্লিজার্ড ও জেনিম্যাক্স। তবে লিংকডইনে গেম–সুবিধা চালু হলে মাইক্রোসফটের মালিকানাধীন গেমগুলো খেলার সুযোগ পাওয়া যাবে কি না, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

সূত্র: টেক ক্র্যান্চ