Thank you for trying Sticky AMP!!

গুগল ড্রাইভ

গুগল ড্রাইভ ব্যবহারকারীদের সতর্ক করল গুগল, কেন

ব্যক্তিগত বা অফিসের কাজে আমরা অনেকেই নিয়মিত গুগল ড্রাইভ ব্যবহার করে থাকি। অনলাইনে নিরাপদে ফাইল সংরক্ষণ ও আদান-প্রদানের সুযোগ থাকায় কেউ আবার গুরুত্বপূর্ণ অনেক তথ্যও জমা রাখেন অনলাইন এ তথ্যভান্ডারে। তবে সম্প্রতি গুগল ড্রাইভ ব্যবহারকারীদের লক্ষ্য করে স্প্যাম বার্তা পাঠানোর ঘটনা শনাক্ত করেছে গুগল। এ বিষয়ে গুগল ড্রাইভ ব্যবহারকারীদের সতর্ক থাকতেও বলেছে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, গুগল ড্রাইভে অপরিচিত ব্যক্তি বা প্রতিষ্ঠানের ফাইল দেখার অনুমোদন পাওয়ার কথা বলে স্প্যাম বার্তা পাঠাচ্ছে সাইবার অপরাধীরা। অনুমোদন পাওয়ার জন্য বার্তায় থাকা লিংকে ক্লিক করতে বলা হয়। লিংকে ক্লিক করলেই সাইবার হামলা কবলে পড়েন ব্যবহারকারীরা। তাই নিরাপদ থাকতে গুগল ড্রাইভে পাঠানো অপরিচিত ব্যক্তি বা প্রতিষ্ঠানের পাঠানো বার্তায় থাকা লিংকে ক্লিক করা থেকে বিরত থাকতে গুগল ড্রাইভ ব্যবহারকারীদের সতর্ক করেছে গুগল।

Also Read: গুগল ড্রাইভে আপনার তথ্য নিরাপদে আছে তো?

এ বিষয়ে গুগল বলেছে, কোনো ফাইল বা বার্তার বিষয়ে সন্দেহ হলে সেগুলোকে স্প্যাম হিসেবে চিহ্নিত করতে হবে। এর পাশাপাশি অপরিচিত কোনো ফাইলে থাকা লিংকে ক্লিক করা বা অনুমোদন দেওয়া থেকে বিরত থাকতে হবে। সমস্যা সমাধানে গুগল কাজ করছে।

Also Read: গুগল ড্রাইভে থাকা তথ্যের লিংক ই–মেইল নোটিফিকেশনের মাধ্যমে পাঠাবেন যেভাবে

উল্লেখ্য, গত বছরের নভেম্বর মাসে গুগল ড্রাইভে রাখা ফাইল খুঁজে না পাওয়ার অভিযোগ করেছিলেন অনেক ব্যবহারকারী। ব্যবহারকারীদের অভিযোগ পাওয়ার পর ফাইল মুছে যাওয়া সমস্যার সমাধান করে নতুন হালনাগাদ উন্মুক্ত করেছিল প্রতিষ্ঠানটি।
সূত্র: ইন্ডিয়া টুডে