Thank you for trying Sticky AMP!!

লিংকডইন

চাকরিপ্রত্যাশীদের নিরাপত্তা দিতে লিংকডইনের নতুন উদ্যোগ

বিশ্বজুড়ে কর্মী ছাঁটাইয়ের কারণে পেশাজীবীদের সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে ভুয়া চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার ঘটনা ঘটছে। বেশির ভাগ ক্ষেত্রেই চাকরিদাতা সেজে প্রতারকেরা ভুয়া চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণা চালাচ্ছে। আর তাই চাকরিপ্রত্যাশীদের নিরাপত্তা দিতে চাকরির বিজ্ঞাপন দেওয়া ব্যক্তি বা প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ের সিদ্ধান্ত নিয়েছে লিংকডইন।

নতুন এ উদ্যোগের আওতায় কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান চাকরির দেওয়ার নাম করে কোনো পোস্ট দিলেই তা যাচাই করবে লিংকডইন। এ ক্ষেত্রে পোস্টদাতা ব্যক্তি বা প্রতিষ্ঠানের পরিচয়, ই-মেইলের ঠিকানা বা প্রতিষ্ঠানের কাজের ধরন যাচাই করা হবে। ফলে চাকরিপ্রত্যাশীরা সহজেই ভুয়া চাকরির পোস্টগুলো থেকে নিজেদের নিরাপদ রাখতে পারবেন।

Also Read: লিংকডইনে পোস্ট প্রকাশের সময় আগেই ঠিক করা যাবে

এ বিষয়ে এক ব্লগ বার্তায় লিংকডইন কর্তৃপক্ষ জানিয়েছে, ‘আপনি যখন চাকরির পোস্টে যাচাইকরণ সংকেত দেখবেন, তার মানে হচ্ছে পোস্টটি লিংকডইন অথবা অন্য কোনো প্রতিষ্ঠানের মাধ্যমে যাচাই করা হয়েছে।’
চাকরির পোস্টদাতা ব্যক্তি বা প্রতিষ্ঠানগুলো চাইলেই আগে থেকেই নিজেদের পরিচয় এবং কাজের ধরন যাচাই করিয়ে রাখতে পারবে। আইওএস এবং অ্যান্ড্রয়েড অ্যাপ কাজে লাগিয়ে এ সুবিধা পাওয়া যাবে।

Also Read: লিংকডইন ব্যবহারকারীদের তথ্য চুরি করছে হ্যাকাররা

নতুন এ উদ্যোগের পাশাপাশি ব্যবহারকারীদের পরিচয় নিশ্চিত করতে ‘অ্যাবাউট দিস প্রোফাইল’ সুবিধাও চালু করেছে লিংকডইন। এ সুবিধার আওতায় ব্যবহারকারীদের প্রোফাইলে থাকা ই-মেইল ঠিকানা ও ফোন নম্বর নিয়মিত যাচাই করা হবে। ফলে লিংকইডইনে থাকা ভুয়া অ্যাকাউন্টগুলো সহজে শনাক্ত করে মুছে ফেলা সম্ভব হবে।
সূত্র: গ্যাজেটস নাউ

Also Read: লিংকড-ইনে যেভাবে নিজেকে প্রকাশ করবেন