Thank you for trying Sticky AMP!!

গ্যালাক্সি এস২৩ আলট্রা

২০০ মেগাপিক্সেল ক্যামেরার এই ফোন দূরের ছবি নিখুঁতভাবে তুলতে পারে

দেশে গ্যালাক্সি এস২৩ আলট্রা মডেলের স্মার্টফোন এনেছে স্যামসাং। ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোনটি ঘিরে প্রযুক্তিপ্রেমীদের মধ্যে বেশ আগ্রহ তৈরি হয়েছে। ফোনটির পেছনে ২০০ মেগাপিক্সেলের পাশাপাশি অটোফোকাস ও টেলিফটো সুবিধার ১২, ১০ ও ১০ মেগাপিক্সেলের আরও তিনটি ক্যামেরা রয়েছে। এক সপ্তাহ গ্যালাক্সি এস২৩ আলট্রা পরখ করে দেখা গেছে, ফোনটিতে তোলা দূরের ছবি জুম বা ক্রপ করা হলেও ফেটে যায় না। ওআইএস (অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন) সুবিধা বেশি থাকায় রাতে বা কম আলোতেও ভালো মানের ছবি বা ভিডিও করা যায়।

অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলা ফোনটির পর্দার আকার ৬.৮ ইঞ্চি। ডায়নামিক অ্যামোলেড ২এক্স সুবিধার এ পর্দার রিফ্রেশ রেট ১২০ হার্জ। শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ (৪ ন্যানোমিটার) প্রসেসরের ফোনটিতে ১২ গিগাবাইট র‍্যাম থাকায় দ্রুত কাজ করা যায়। ২৫৬ গিগাবাইট ধারণক্ষমতার ফোনটিতে পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে, ফলে দীর্ঘ সময় ভিডিও দেখার পাশাপাশি গেমও খেলা সম্ভব।

Also Read: মুঠোফোন কেনার আগে

গ্যালাক্সি এস২৩ আলট্রার অন্যতম সুবিধা হলো এর সঙ্গে যুক্ত থাকা ‘এস পেন’। হালকা গড়নের এস পেনটি কাজে লাগিয়ে সহজেই হাতের লেখাকে টেক্সটে রূপান্তর করে ফোনে সংরক্ষণ করা যায়। ফলে ব্যক্তিগত বা অফিসের বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য সহজেই ফোনটিতে লিখে রাখা সম্ভব। এস পেনটির আরও একটি সুবিধা রয়েছে। এতে থাকা নির্দিষ্ট বাটনে চাপ দিয়ে ফোনের সামনে বা পেছনের ক্যামেরা চালু করা যায়। এমনকি গ্যালারির ছবিও পরিবর্তনের সুযোগ মিলে থাকে।

Also Read: স্মার্টফোন ব্যবহারে যা মানলে চোখ সুরক্ষিত থাকবে

গ্যালাক্সি এস২৩ আলট্রায় ব্যবহার করা হয়েছে আকারে বড় কুলিং চেম্বার। ফলে দীর্ঘ সময় গেম খেলা বা ভিডিও দেখার পরও ফোনটি গরম হয় না। কর্নিং গরিলা গ্লাসযুক্ত থাকায় ফোনটির পর্দায় দাগ বা আঁচড় পড়ার সম্ভাবনাও নেই। ফলে স্বচ্ছন্দে ব্যবহার করা যায়। ফোনটির দাম ১ লাখ ৯৭ হাজার ৯৯৯ টাকা।

Also Read: স্মার্টফোনের ৭টি জরুরি ও দরকারি সুবিধা