Thank you for trying Sticky AMP!!

হট ৪০ প্রো

দেশের বাজারে নতুন গেমিং স্মার্টফোন

বাংলাদেশের বাজারে নতুন স্মার্টফোন এনেছে ইনফিনিক্স। ‘হট ৪০ প্রো’ মডেলের এই ফোনে ৮ গিগাবাইট র‍্যাম, ৬ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি৯৯ আলট্রা-স্পিড প্রসেসের ও এক্স-বুস্ট গেমিং ইঞ্জিন থাকায় স্বচ্ছন্দে গেম খেলা যায়। ১২৮ গিগাবাইট ধারণক্ষমতার ফোনটির দাম ধরা হয়েছে ১৯ হাজার ৯৯৯ টাকা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ইনফিনিক্স।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৬ দশমিক ৭৮ ইঞ্চি এফএইচডি (ফুল হাইডেফিনেশন) প্লাস আইপিএস পর্দার ফোনটির রিফ্রেশ রেট ১২০ হার্জ। ফলে উন্নত গ্রাফিকসের গেম খেলার পাশাপাশি স্বচ্ছন্দে ভিডিও দেখা যায়। ৫ হাজার এমএএইচ ব্যাটারি সুবিধার ফোনটিতে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা থাকায় দীর্ঘ সময় ব্যবহারের পাশাপাশি দ্রুত চার্জ করা সম্ভব। ফলে ব্যাটারির চার্জ শেষ হওয়া নিয়ে দুশ্চিন্তা করতে হয় না।

এক্সওএস ১৩ দশমিক ৫ অপারেটিং সিস্টেমে চলা ফোনটির পেছনে ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরার পাশাপাশি দুই মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স ও এইচএমএস সেন্সর রয়েছে। সেলফি তোলার জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। সামনে পেছনে ফ্ল্যাশ থাকায় কম আলোতেও ভালো মানের ছবি তোলা যায় ফোনটিতে।

ইউএসবি টাইপ-সি পোর্ট সুবিধার ফোনটিতে আঙুলের ছাপ শনাক্তকরণ সুবিধার পাশাপাশি স্টেরিও স্পিকার রয়েছে। এর ফলে ভালো মানের শব্দ শোনা যায়।