Thank you for trying Sticky AMP!!

টুইটারে মুছে যাচ্ছে টুইট

টুইটারে অদ্ভুত সমস্যা, টুইট কেন মুছে যাচ্ছে

খুদে ব্লগ লেখার সাইট টুইটারে হঠাৎ করেই পোস্ট করা টুইট (টুইটারে দেওয়া বার্তা) মুছে যাচ্ছে বলে জানিয়েছেন অনেক ব্যবহারকারী। গত কয়েক দিন ধরেই এমন ঘটনা ঘটছে। তাঁদের অভিযোগ, পোস্ট করার পর স্বাভাবিকভাবেই টুইটগুলো অন্য ব্যবহারকারীরা দেখেছেন। কিন্তু পরে সেগুলো স্বয়ংক্রিয়ভাবে মুছে গেছে। শুধু তা–ই নয়, মুছে যাওয়া টুইটগুলোর নিচে ‘দিস টুইট হ্যাজ বিন ডিলেটেড’ বার্তাও দেখা যাচ্ছে।

Also Read: টুইটারে নীল টিকের অ্যাকাউন্ট ছাড়া দুই স্তরের লগ-ইন বাতিল

ব্যবহারকারীদের টুইট স্বয়ংক্রিয়ভাবে মুছে গেলেও এ বিষয়ে কোনো মন্তব্য করেনি টুইটার। শুধু তা–ই নয়, কারিগরি সমস্যা না নীতিমালা ভঙ্গের কারণে টুইটগুলো মুছে ফেলা হয়েছে, সে বিষয়েও কোনো মন্তব্য করেনি টুইটার কর্তৃপক্ষ। টুইটার এ বিষয়ে মুখ না খুললেও ধারণা করা হচ্ছে, কারিগরি সমস্যার কারণেই টুইটগুলো স্বয়ংক্রিয়ভাবে মুছে যাচ্ছে।

Also Read: আইওএসে টুইটের বুকমার্ক সংখ্যা দেখা যাবে

টুইটারের বেশ কিছু ব্যবহারকারী জানিয়েছেন, ভিপিএন (ভার্চ্যুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) ব্যবহার করে অবস্থানের তথ্য পরিবর্তন করলে টুইট মুছে যাওয়ার সমস্যা বেশি হচ্ছে। অর্থাৎ অন্য দেশে বসবাস করেও যুক্তরাষ্ট্রের আইপি ঠিকানা ব্যবহার করলে টুইট স্বয়ংক্রিয়ভাবে মুছে যাচ্ছে।

Also Read: টুইটারের ডিরেক্ট মেসেজে যুক্ত হচ্ছে রিপ্লাই সুবিধা

সম্প্রতি যুক্তরাষ্ট্রে বেশ কয়েকজন জনপ্রিয় ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট হ্যাকড হওয়ার পরও সেগুলো উদ্ধারে কোনো ব্যবস্থা নেয়নি টুইটার। ফলে সাইবার অপরাধীরা অ্যাকাউন্টগুলো ব্যবহার করে বিভিন্ন ধরনের প্রতারণা করছে। এমনকি প্রতারকদের কারণে আর্থিক ক্ষতিরও মুখোমুখি হচ্ছেন অন্য ব্যবহারকারীরা।
সূত্র: ম্যাশেবল

Also Read: এখন ফোনেও সর্বশেষ টাইমলাইন দেখাবে টুইটার