Thank you for trying Sticky AMP!!

টুইটারে এক হাজার অক্ষরের বার্তা পাঠানোর সুযোগ চালু হতে পারে

বড় আকারের লেখা পোস্টের সুযোগ আসছে টুইটারে। এ সুবিধা চালুর জন্য কাজও চলছে—টুইটার কেনার পরপরই এ ঘোষণা দিয়ে ব্যবহারকারীদের মন জয় করে নিয়েছিলেন টুইটারের নতুন মালিক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক। কিন্তু কবে নাগাদ এ সুবিধা চালু হবে বা কত সংখ্যার বার্তা বা প্রবন্ধ টুইটারে পোস্ট করা যাবে, তা জানাননি তিনি।

Also Read: কর্মী ছাঁটাইয়ের জের, কপিরাইট নীতিমালা ভেঙে পড়েছে টুইটারে

বর্তমানে ২৮০ অক্ষরের মধ্যে বার্তা লেখার বিধিনিষেধ রয়েছে টুইটারে। ফলে ইচ্ছা থাকলেও বড় পোস্ট করতে পারেন না টুইটার ব্যবহারকারীরা। আর তাই ইলন মাস্কের ঘোষণার পরপরই ব্যবহারকারীদের মধ্যে এ বিষয়ে চলছে জল্পনা-কল্পনা। কারও মতে, ৪২০ অক্ষরের বার্তা পাঠানোর সুযোগ চালু হচ্ছে টুইটারে। কেউ আবার বলছেন, এ সংখ্যা এক হাজার হতে পারে।

Also Read: টুইটার অ্যাকাউন্ট বাতিলের হুমকি দিয়ে তথ্য সংগ্রহ করছেন হ্যাকাররা

গতকাল সোমবার এক টুইটে (টুইটারে দেওয়া বার্তা) ইলন মাস্কের কাছে অক্ষরের বিধিনিষেধ শিথিলের বিষয়ে জানতে চান এক ব্যক্তি। এ বিষয়ে ব্যবহারকারীদের আগ্রহের কথা অজানা নয় ইলন মাস্কের কাছেও। আর তাই ফিরতি টুইটে তিনি জানান, ‘এটি করণীয় তালিকায় রয়েছে।’ মাস্কের এই টুইটের পর অনেকেই ধারণা করছেন, সম্ভবত এক হাজার অক্ষরের বার্তা পাঠানোর সুযোগ চালু হচ্ছে টুইটারে।

Also Read: টুইটারের ডিরেক্ট মেসেজে যুক্ত হচ্ছে গোপনীয়তার বিশেষ সুবিধা

উল্লেখ্য, ২০০৬ সালে টুইটার চালুর সময় মাত্র ১৪০ অক্ষরের বার্তা বিনিময়ের সুযোগ মিলত। তবে ব্যবহারকারীদের কাছে বড় পোস্টের চাহিদা থাকায় ২০১৮ সালে অক্ষরের সংখ্যা ২৮০ করে টুইটার।
সূত্র: মেইল অনলাইন