Thank you for trying Sticky AMP!!

বিজ্ঞাপনী আয়ের অংশ পাওয়া যাবে টুইটারে

টুইটারে আয়ের নতুন সুযোগ আসছে, তবে..

বিজ্ঞাপনী আয়ের অংশ থেকে কনটেন্ট নির্মাতাদের অর্থ দেবে টুইটার। নতুন এ উদ্যোগের আওতায় ব্যবহারকারীদের যেসব কনটেন্টে বিজ্ঞাপন দেখানো হবে, সেগুলো থেকে আয়ের নির্দিষ্ট অংশ কনটেন্ট নির্মাতাদের দেবে খুদে ব্লগ লেখার সাইটটি। ফলে ফেসবুক, ইউটিউব, টিকটকের আদলে টুইটারেও বিভিন্ন কনটেন্ট পোস্ট করে আয় করা যাবে। তবে সবাই নন, অর্থের বিনিময়ে নীল বা ব্লু টিক ব্যবহারকারীরাই কেবল এ সুযোগ পাবেন।

Also Read: টুইটারে পরিবর্তন আনছেন মাস্ক

এক টুইটে (টুইটারের বার্তা) টুইটারের নতুন মালিক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক জানিয়েছেন, টুইটার কনটেন্ট নির্মাতাদের সঙ্গে বিজ্ঞাপনের আয় ভাগ করবে। এ সুবিধা পেতে হলে অ্যাকাউন্টটি অবশ্যই নীল টিকযুক্ত হতে হবে।

Also Read: ইলন মাস্ক দায়িত্ব নেওয়ার পর টুইটারের বিজ্ঞাপনী আয়ে ধস

উল্লেখ্য,কম্পিউটার ব্যবহারকারীরা মাসে আট ডলারের বিনিময়ে ব্লু টিক সুবিধা ব্যবহার করতে পারলেও আইফোন ও অ্যান্ড্রয়েড ফোনে নীল টিক যুক্ত করতে খরচ হয় ১১ ডলার। তবে সব দেশে এখনো নীল টিক ব্যবহারের সুযোগ চালু হয়নি। বর্তমানে শুধু যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, জাপান, সৌদি আরব, ফ্রান্স, পর্তুগাল, ইতালি ও স্পেনে বসবাসকারীরা টুইটারের নীল টিক সুবিধা ব্যবহার করতে পারেন।

Also Read: ভুয়া তথ্যের খোঁজে কমিউনিটি নোটসের পরিধি বাড়াল টুইটার

সম্প্রতি বিজ্ঞাপন গবেষণা সংস্থা স্ট্যান্ডার্ড মিডিয়া ইনডেক্স (এসএমআই) জানিয়েছে, গত ডিসেম্বরে আগের বছরের তুলনায় টুইটারে বিজ্ঞাপন কমেছে প্রায় ৭১ শতাংশ। গত নভেম্বরে কমেছে প্রায় ৫৫ শতাংশ।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া