Thank you for trying Sticky AMP!!

সেপ্টেম্বর থেকে বিক্রি শুরু হচ্ছে নতুন আইফোনের

নতুন আইফোন কবে আসছে, ৭ না ১৩ সেপ্টেম্বর

প্রতিবছরই সেপ্টেম্বর মাসের জন্য অপেক্ষায় থাকেন অ্যাপলপ্রেমীরা। কারণ, এ মাসেই ঘোষণা আসে নতুন আইফোনের। এ বছরও সেপ্টেম্বর মাসে আইফোন ১৪ সিরিজ উন্মুক্ত করবে অ্যাপল। কিন্তু তারিখ না জানানোয় প্রযুক্তিবিশ্বে চলছে তুমুল জল্পনা–কল্পনা। বেশির ভাগ সংবাদমাধ্যমের অনুমান, ৭ সেপ্টেম্বর নতুন আইফোন উন্মুক্ত করা হবে। কেনা যাবে ১৬ সেপ্টেম্বর থেকে। আবার কোনো কোনো প্রযুক্তি বিশ্লেষকদের মতে, ১৩ সেপ্টেম্বর দেখা মিলবে বহুল প্রতীক্ষিত নতুন আইফোনের। অ্যাপলের কার্যক্রম নিয়ে বিশ্লেষকদের ধারণা এর আগে প্রায় মিলে যাওয়ায় এবারও তাঁদের কথাকে বেশ গুরুত্ব দিচ্ছে আইফোনপ্রেমীরা।

Also Read: প্লেস্টেশনে গেম খেলা যাবে আইফোন দিয়ে

দিনক্ষণ যা–ই হোক না কেন, আগামী মাসেই আইফোন ১৪ সিরিজের দেখা মিলবে, তা প্রায় নিশ্চিত। তবে এবার বড়সড় অনুষ্ঠানের আয়োজন নাও করতে পারে অ্যাপল। ধারণা করা হচ্ছে, ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে আইফোন ১৪ সিরিজের আওতায় আইফোন ১৪, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ ম্যাক্স এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স উন্মুক্ত করা হতে পারে।

Also Read: আইফোন, আইপ্যাড ও ম্যাকে ভয়ংকর নিরাপত্তাত্রুটি

কেমন হবে নতুন আইফোন

কোনো সুনির্দিষ্ট তথ্য না থাকলেও প্রযুক্তি বিশ্লেষকদের ধারণা, নতুন আইফোনগুলোর আকার ৬.১ থেকে ৬.৭ ইঞ্চি হতে পারে। নকশা পরিবর্তনের পাশাপাশি ক্যামেরার ক্ষমতা এবং বেশ কয়েকটি নতুন সুবিধা থাকবে নতুন আইফোনে। পাশাপাশি ই-সিম ব্যবহারের সুযোগও মিলতে পারে। তবে একটি বিষয়ে সবাই একমত, এবার আইফোন কিনতে একটু বেশি অর্থ গুনতে হবে। আইফোন ১৩-এর তুলনায় আইফোন ১৪ সিরিজের দাম প্রায় ১০০ মার্কিন ডলার বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Also Read: আপনার আইফোন নিরাপদ আছে তো

সেপ্টেম্বর মাস যতই এগিয়ে আসছে, ততই প্রযুক্তিবিশ্বে অ্যাপলের অনুষ্ঠান নিয়ে জল্পনা–কল্পনা বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এ বিষয়ে মুখে যেন কুলুপ এঁটেছে অ্যাপল। এমনকি এখন পর্যন্ত আইফোন উন্মোচন অনুষ্ঠানের দাওয়াতপত্রও দেয়নি প্রতিষ্ঠানটি।
সূত্র: সিনেট, ফোন এরিনা

Also Read: আইফোন ও আইপ্যাডে লেখা স্ক্যান করে সম্পাদনা