Thank you for trying Sticky AMP!!

অ্যাপল

আইপ্যাডসহ নতুন যেসব পণ্য আনছে অ্যাপল

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই নতুন সংস্করণের আইপ্যাড, ম্যাক কম্পিউটারসহ বিভিন্ন প্রযুক্তিপণ্য আনার ঘোষণা দিতে পারে অ্যাপল। তবে এসব পণ্য ঘোষণায় এবার কোনো আনুষ্ঠানিকতা থাকছে না। অর্থাৎ পণ্য উন্মোচনের কোনো আয়োজন করা হবে না। ধারণা করা হচ্ছে, সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন পণ্যগুলো বাজারে আনার ঘোষণা দেবে প্রতিষ্ঠানটি।

ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়েছে, শিগগিরই নতুন এমথ্রি চিপযুক্ত ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চির ম্যাকবুক এয়ার, ১২ দশমিক ৯ ইঞ্চি ওএলইডি পর্দার আইপ্যাড, ম্যাজিক কি–বোর্ড, অ্যাপল পেনসিল আনতে পারে অ্যাপল। নতুন পণ্য উন্মুক্তের পর সেগুলো অ্যাপলের অফিশিয়াল ওয়েবসাইটে প্রদর্শন করা হবে। তবে এখনো পণ্যগুলো উৎপাদন পর্যায়ে রয়েছে এবং ধাপে ধাপে সেগুলো উন্মোচন করা হবে।

জানা গেছে, এমথ্রি চিপযুক্ত নতুন ম্যাকবুক এয়ার সিরিজের স্পেসিফিকেশন উন্নত হওয়ায় বর্তমান সংস্করণের তুলনায় বাড়তি সুবিধা পাওয়া যাবে। তবে এমথ্রি চিপের ম্যাকবুকের নকশা অনেকটাই এমটু চিপের ম্যাকবুকের মতো। নতুন পণ্যের পাশাপাশি আইওএসের নতুন সংস্করণও আনতে পারে অ্যাপল। নতুন এ হালনাগাদে আইফোন ১৫ প্রো সিরিজ দিয়ে ত্রিমাত্রিক ভিডিও ধারণ করা যাবে।

প্রতিবছরের জুন মাসে প্রযুক্তিপ্রেমীদের নজর থাকে অ্যাপলের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস (ডব্লিউডব্লিউডিসি) সম্মেলনে। কারণ, এই সম্মেলনে একের পর এক নতুন প্রযুক্তি বা পণ্যের ঘোষণা দেয় অ্যাপল। এ বছরও তার ব্যতিক্রম হচ্ছে না। এবারের সম্মেলনেও আইফোন, আইপ্যাড, ম্যাক কম্পিউটারসহ বিভিন্ন যন্ত্রে কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর বিভিন্ন সুবিধা চালুর ঘোষণা দিতে পারে অ্যাপল।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস