Thank you for trying Sticky AMP!!

খেলতে গিয়ে মর্মান্তিক মৃত্যু

নিপাউইন হকসের বিপক্ষে সাত ম্যাচের প্লে-অফ সিরিজের ষষ্ঠ ম্যাচ খেলতে যাচ্ছিল দলটা। পাঁচ ম্যাচ শেষে ৩-১-এ পিছিয়ে ছিল, সমতায় ফিরতে শেষ দুটি ম্যাচই ছিল ভরসা। সাসকাচেওয়ান জুনিয়র আইস হকি লিগের এই ম্যাচ হওয়ার কথা ছিল স্থানীয় সময় আজ সন্ধ্যা সাতটায়। কিন্তু ম্যাচটা আর খেলা হচ্ছে না হামবোল্ট ব্রোঙ্কোসের অনেক খেলোয়াড়ের। ভেন্যুতে যাওয়ার পথে গত পরশু যে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে দলটিকে বহনকারী বাসে থাকা ১৪ জন।

সাসকাচেওয়ান রাজ্যের টিসডেলের কাছাকাছি ঘটেছে দুর্ঘটনাটা। ট্রাকের সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষ। ২৮ জন যাত্রীর মধ্যে ড্রাইভারসহ ১৪ জন মারা গেছেন। আহত ১৪ জনের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

তাদের বেশির ভাগই যে খেলোয়াড়, তা তো ধারণা করাই যায়। খেলে জুনিয়র আইস হকি লিগে, বয়সও-বা আর কতই হবে! দলের তালিকা জানাচ্ছে, সবার বয়স ১৬ থেকে ২১-এর মধ্যে। এই টুর্নামেন্ট থেকেই কেউ কানাডার কলেজ পর্যায়ে, এমনকি জাতীয় পর্যায়েও আইস হকি খেলার সুযোগ পায়। কত স্বপ্নই না চোখে ছিল এই খেলোয়াড়দের! কিন্তু তা পূরণের সুযোগই পেলেন না।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও এই ঘটনায় দুঃখ জানিয়ে টুইট করেছেন, ‘এই ছেলেগুলোর বাবা-মা এখন কিসের মধ্য দিয়ে যাচ্ছে, আমি কল্পনাও করতে পারি না।’