Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ ও কানাডার মধ্যে বিমান চলাচল চালু হচ্ছে

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী সাংসদ রাশেদ খান মেননের সঙ্গে গত ২৯ অক্টোবর সচিবালয়ে ঢাকায় কানাডীয় হাইকমিশনার বেনয়েট প্রিফন্টেইন বৈঠক করেন

বিমান যোগাযোগের ক্ষেত্রে বাংলাদেশের দিগন্ত প্রসারিত হতে যাচ্ছে। এয়ার কানাডা ঢাকার সঙ্গে দিল্লি পর্যন্ত ফ্লাইট চালু করতে যাচ্ছে। এ ফ্লাইটের যাত্রীরা দিল্লি থেকে সরাসরি কানাডার টরন্টো অবতরণ করবেন। টরন্টো থেকে প্রতিদিন অনেক গুলো ফ্লাইট নিউইয়র্কের উদ্দেশ্যে ছেড়ে যায়, ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট চালু না হওয়া পর্যন্ত বাংলাদেশের যাত্রীর রুটে নিউইয়র্ক পর্যন্ত যেতে পারবেন। এর জন্য কানাডার সঙ্গে প্রয়োজনীয় বিমান চলাচল চুক্তি ইতিপূর্বে সম্পাদিত হয়েছে।
গত ২৯ অক্টোবর দুপুরে সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী সাংসদ রাশেদ খান মেননের সঙ্গে ঢাকায় কানাডীয় হাইকমিশনার বেনয়েট প্রিফন্টেইনের বৈঠককালে এ ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।
এ সময় পর্যটনমন্ত্রী রোহিঙ্গাদের ব্যাপারে বিশ্ব সম্প্রদায়ের আরও জোরালো ভূমিকা প্রসঙ্গ উত্থাপন করলে হাইকমিশনার বলেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ যে মানবিক আচরণ করেছে তা বিশ্ব সম্প্রদায়ের কাছে প্রশংসিত হয়েছে। কানাডা দৃঢ়ভাবে বলেছে, রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত নিতে হবে। এ ব্যাপারে সক্রিয় ভূমিকা পালন করতে কানাডা একজন বিশেষ দূত নিয়োগ করেছে এবং কানাডীয় প্রধানমন্ত্রী এ ব্যাপারে কঠোর বিবৃতি দিয়ে মিয়ানমারকে সতর্ক করেছে।