Thank you for trying Sticky AMP!!

মুখের ওপর এসে পড়ল অক্টোপাস!

সিল মুখের ওপর ছুড়ে মেরেছে অক্টোপাস। ছবি: তাইয়ো মাসুদার ইনস্টাগ্রামের সৌজন্যে।

ফুরফুরে মেজাজে আছে কেউ। এমন সময় গালে ওপর যদি চড়-চাপড়ের মতো কিছু একটা এসে পড়ে, লাগবে কেমন? এমন তিক্ত এক অভিজ্ঞতা হয়েছে নিউজিল্যান্ডের কাইল মুলিন্ডারের। তাঁর মুখের ওপর অক্টোপাস ছুড়ে মারার ঘটনা ঘটেছে। এ ঘটনা ঘটিয়েছে এক পুরুষ সিল।

ঘটনাটি মুলিন্ডারের সঙ্গী তাইয়ো মাসুদা গো প্রো ক্যামেরায় ধারণ করেছেন এ দৃশ্য। তা সামাজিক যোগাযোগমাধ্যমে আসার পর ব্যাপক ছড়িয়ে পড়েছে। ঘটনা সত্যি কি না, অনেকেরই প্রশ্ন।

সিলের কামড়ে ধরা জ্যান্ত অক্টোপাসের ঝাপটা খাওয়া কাইল মুলিন্ডার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, সপ্তাহান্তে কায়কুরা এলাকার দক্ষিণ আইল্যান্ডে কায়ক নামের ছোট নৌকায় করে ঘুরছিলেন। হঠাৎ ক্ষুধার্ত সিল ও অক্টোপাসের লড়াইয়ের মাঝখানে পড়ে যান। ওই অক্টোপাস শিকারের চেষ্টায় ছিল সিলটি। অক্টোপাসটিকে কামড়ে ধরে সিল। আর অক্টোপাসও সিলের গ্রাস থেকে নিজেকে রক্ষার চেষ্টা করছিল। একপর্যায়ে অক্টোপাসটিকে পানি থেকে তুলে আছড়ে ফেলে সিল। আর তখনই এটা গিয়ে আঘাত হানে কাইল মুলিন্ডারের মুখে।

বার্তা সংস্থা এএফপিকে তাইয়ো মাসুদা বলেন, ‘আমাদের পাশেই সাঁতার কাটছিল একটি সিল। তার মুখে ছিল অক্টোপাসটি। এরপর ঠিক আমাদের পাশে সেটি ভেসে ওঠে। মুখে থাকা সিলটি মুলিন্ডারের মুখের ওপর ছুড়ে মারে।’

আকস্মিক এ ঘটনায় বেশ ভড়কে যান মুলিন্ডার। তবে পুরো বিষয়টি বেশ উপভোগ করেছেন মাসুদা।

নিউজিল্যান্ডের কাইকুরা অঞ্চলটিতে প্রচুর ফার সিল দেখা যায়।