Thank you for trying Sticky AMP!!

শিক্ষার্থীদের সঙ্গে ক্লাসে হনুমান

বিদ্যালয়ের বেঞ্চে বসে আছে হনুমান।

ভারতের ঝাড়খন্ডের বাসিন্দা দীপক মাহাতো এক টুইট বার্তায় লিখেছেন, ‘বিদ্যালয়ের নতুন শিক্ষার্থী।’ সঙ্গে একটি ছবি জুড়ে দিয়েছেন তিনি। এতে দেখা যাচ্ছে, বিদ্যালয়ের বেঞ্চে বসে আছে একটি হনুমান। পাশে আরেক বেঞ্চে বসে আছে এক শিক্ষার্থী। হনুমানটি তার দিকে তাকিয়ে আছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ঝাড়খন্ডের হাজারীবাগের একটি সরকারি বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে। বন্য প্রাণীগুলো এমন অপ্রত্যাশিত ও আকর্ষণীয় ঘটনা প্রায়ই ঘটিয়ে থাকে। ঝাড়খন্ডের এ ঘটনার ছবি যেমন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা হয়েছে, তেমনি ভিডিও প্রকাশ করা হয়েছে। এ ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওর ক্যাপশনে দীপক মাহাতো লিখেছেন, ঝাড়খন্ডের হাজারীবাগের একটি সরকারি বিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে ক্লাস করছে বন্য হনুমান।

ভিডিওতে দেখা যায়, শিক্ষক খুদে শিক্ষার্থীদের ক্লাস নিচ্ছেন। মেঝেতে মাদুর পেতে ক্লাস করছে শিক্ষার্থীরা। ওই ক্লাসে পেছনে বসে আছে একটি হনুমান। তবে শিক্ষার্থীদের মধ্যে এ নিয়ে তেমন কোনো উদ্বেগ নেই। এমনকি তারা হনুমানটিকে বিরক্তও করছে না। এনডিটিভির খবরে বলা হয়েছে, ঘটনাটি ঠিক কবে ঘটেছে, তা জানা যায়নি।

ভারতের আরও কয়েকটি গণমাধ্যমের খবরের শিরোনাম হয়েছে এই হনুমান। খবরে বলা হয়েছে, এটি শ্রেণিকক্ষে প্রবেশের পর ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক বন বিভাগকে খবর দিয়েছিলেন। তবে বন বিভাগের কর্মীরা এসে হনুমানটি ধরতে ব্যর্থ হয়েছেন।

সম্প্রতি ভারতের এমন ঘটনার আরেকটি ভিডিও ভাইরাল হয়েছিল। ওই ভিডিও ছিল অবশ্য বানরের। এতে দেখা যায়, কলেজের শ্রেণিকক্ষে ঢুকে পড়েছে একটি বানর। এরপর সেটি এক বেঞ্চ থেকে আরেক বেঞ্চে লাফিয়ে বেড়াচ্ছে। অবশেষে এক শিক্ষার্থীর পানির বোতল হস্তগত করে বানরটি। পরে অবশ্য বানরটির কাছ থেকে পানির বোতল নিয়ে কোমল পানীয়র একটি বোতল দেওয়া হয়।