Thank you for trying Sticky AMP!!

অ্যাপার্টমেন্টের দাম ৪৫০ কোটি টাকা

সিঙ্গাপুরের সিঙ্গাপুরের তানজং পাগার সেন্টার। এখানেই আছে জেমস ডাইসনের বিলাসবহুল পেন্টহাউস

ব্রিটিশ ধনকুবের জেমস ডাইসন ও তাঁর স্ত্রী নিজেদের বিলাসবহুল একটি অ্যাপার্টমেন্ট বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সিঙ্গাপুরের এই অ্যাপার্টমেন্টটি কেনা হয়েছিল ৫৪ মিলিয়ন ডলারে। বাংলাদেশি মুদ্রায় যা দাঁড়ায় সাড়ে চার শ কোটি টাকারও বেশি!

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, এই অ্যাপার্টমেন্টটিকে বলা হচ্ছে ‘সুপার পেন্টহাউস’। সিঙ্গাপুরের তানজং পাগার সেন্টারে এটি অবস্থিত। তিন তলা অ্যাপার্টমেন্টটিতে আছে ৫টি শোয়ার ঘর। আছে পুল, ব্যক্তিগত বাগানসহ আরও অনেক সুবিধা। এই অ্যাপার্টমেন্ট থেকে পুরো সিঙ্গাপুর শহরের দৃশ্য দেখা যায়। এক সময় এই অ্যাপার্টমেন্টের দাম উঠেছিল ১০০ মিলিয়ন সিঙ্গাপুরি ডলার। সিঙ্গাপুরের সবচেয়ে ব্যয়বহুল পেন্টহাউসের মর্যাদা পেয়েছিল এটি।

ব্যাগবিহীন ভ্যাকুয়াম ক্লিনারের উদ্ভাবক জেমস ডাইসন শতকোটিপতি। প্রায় এক বছর আগে তিনি বিলাসবহুল এই অ্যাপার্টমেন্টটি কিনেছিলেন। ডাইসনের প্রতিষ্ঠানের একজন মুখপাত্র রয়টার্সকে জানিয়েছেন, ওয়ালেখ পেন্টহাউস বিক্রির বিষয়ে একটি প্রস্তাব গ্রহণ করা হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য প্রকাশ করতে চাননি ওই মুখপাত্র।

এই অ্যাপার্টমেন্ট বিক্রির বিষয়ে প্রথম প্রতিবেদন প্রকাশ করেছিল ‘দ্য বিজনেস টাইমস’ পত্রিকা। তাতে বলা হয়েছিল, ডাইসন যে মূল্যে পেন্টহাউসটি কিনেছিলেন, তা থেকে ১৫ শতাংশ কমে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ধারণা করা হচ্ছে, ৬২ মিলিয়ন সিঙ্গাপুরি ডলারে অ্যাপার্টমেন্টটি বিক্রি করা হচ্ছে।

পেন্টহাউসের ক্রেতার নাম-পরিচয়ও জানা গেছে। ইন্দোনেশিয়ায় জন্মগ্রহণকারী ধনকুবের লিও কোগুয়ান অ্যাপার্টমেন্টটি কিনছেন বলে জানিয়েছে দ্য বিজনেস টাইমস।

সিঙ্গাপুরে অবশ্য আরেকটি বাড়ি আছে জেমস ডাইসনের। সেটিও বেশ বিলাসবহুল। জানা গেছে, পেন্টহাউস বিক্রি করলেও বাড়িটি এখন বিক্রি করছেন না ডাইসন।