Thank you for trying Sticky AMP!!

প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন

প্রিন্সেস কেটের স্বাস্থ্যের প্রতিবেদন নিয়ে কেন আগ্রহ হাসপাতালের কর্মীর

যুক্তরাজ্যের প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটনের অসুস্থতা নিয়ে নানা গুজব ডালপালা মেলেছে। এতে নতুন পালক যুক্ত করেছে কেটের স্বাস্থ্য নিয়ে ব্যক্তিগত তথ্য দেখার চেষ্টার অভিযোগ। বলা হচ্ছে, লন্ডনের যে হাসপাতালে কেট চিকিৎসা নিয়েছেন, সেখানকার কর্মীরা কেটের চিকিৎসাসংক্রান্ত ব্যক্তিগত তথ্য বেআইনিভাবে দেখার চেষ্টা করেছেন। এ নিয়ে চলছে তদন্ত।

সাধারণত যুক্তরাজ্যের বেসরকারি হাসপাতাল ‘লন্ডন ক্লিনিকে’ রাজপরিবারের সদস্যরা চিকিৎসা নিয়ে থাকেন। এই হাসপাতালের কর্মীরাই কেটের ব্যক্তিগত তথ্য দেখার চেষ্টা করেছেন বলে অভিযোগ। এখানে গত ১৬ জানুয়ারি ৪২ বছর বয়সী কেটের তলপেটে ক্যানসার নয়, এমন একটি রোগ সারাতে অস্ত্রোপচার করা হয়।

যুক্তরাজ্যের ট্যাবলয়েড ডেইলি মিররের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, লন্ডন ক্লিনিকের কর্মী কেটের চিকিৎসা প্রতিবেদন দেখার চেষ্টা করেছেন। আর যুক্তরাজ্যের তথ্য কমিশনারের দপ্তর (আইসিও) বলছে, কেটের ব্যক্তিগত তথ্য হাতিয়ে নেওয়ার চেষ্টার খবর তারা পেয়েছে। এ নিয়ে তদন্ত করা হচ্ছে।

বিবিসির পক্ষ থেকে বিষয়টি নিয়ে জানতে লন্ডন ক্লিনিকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

সংবাদমাধ্যম মিরর জানিয়েছে, লন্ডন ক্লিনিকের অন্তত একজন কর্মী কেটের চিকিৎসাসংক্রান্ত ব্যক্তিগত প্রতিবেদন গোপনে দেখার চেষ্টা করতে গিয়ে ধরা পড়েছেন। এ নিয়ে স্বাস্থ্যকেন্দ্রটিও অভ্যন্তরীণ তদন্ত করছে।

শুধু কেট নয়, রাজা তৃতীয় চার্লস সম্প্রতি লন্ডন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। আর গত জানুয়ারিতে অস্ত্রোপচারের পর থেকে কেটকে জনসম্মুখে দেখা যায়নি। রাজ পরিবারের নানা দায়িত্ব থেকেও দূরে আছেন তিনি।

মিররের প্রতিবেদন নিয়ে আইসিওর মুখপাত্রের কাছে জানতে চাওয়া হয়েছিল। জবাবে তিনি বলেন, ‘আমি এটা নিশ্চিত করতে পারি, এমন একটা খবর আমাদের কাছে এসেছে। আমরা সেই তথ্য যাচাই করছি।’

তবে গতকাল মঙ্গলবার মিররে প্রকাশিত এ অভিযোগ বিবিসির পক্ষ থেকে স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি।

Also Read: সন্তানসহ কেট মিডলটনের এ ছবি নিয়ে কেন এত বিতর্ক

অভিযোগের বিষয়টি নিয়ে কোনো ধরনের মন্তব্য জানাতে অস্বীকৃতি জানিয়েছেন কেনসিংটন প্রাসাদের মুখপাত্র। তিনি শুধু বলেছেন, এটা লন্ডন ক্লিনিকের নিজস্ব বিষয়।

কেটের জনসম্মুখে আসা না–আসা নিয়ে কয়েক সপ্তাহ ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা গুঞ্জন চলছে। এর ধারাবাহিকতায় নানা ষড়যন্ত্রতত্ত্ব সামনে আসছে।

গত সোমবার যুক্তরাজ্যের উইন্ডসরের একটি কৃষি বাজারে কেটের মতো দেখতে একজনের ছবি ও ভিডিও প্রকাশ্যে এসেছে। শুরুতে সামাজিক যোগাযাগমাধ্যমে ছবি–ভিডিও আসে। পরে যুক্তরাজ্যে ট্যাবলয়েড ‘দ্য সান’ তা প্রকাশ করে। তাতেও কেটকে নিয়ে মানুষের মনের সন্দেহ দূর হয়নি। অনেকেই বলছেন, এটা কেট নন বরং তাঁর মতো দেখতে অন্য কেউ।

Also Read: ২ হাজার ৩০০ টাকার কানের দুল পরেই নজর কাড়লেন কেট মিডলটন

Also Read: ব্রিটিশ রাজবধূ কেট কোথায়

এর আগে ১০ মার্চ যুক্তরাজ্যে ‘মা দিবস’ পালিত হয়। দিবসটি উপলক্ষে তিন সন্তানসহ কেটের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে কেনসিংটন প্রাসাদ। তবে ছবিটি সম্পাদিত হওয়ায় তা নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়। প্রভাবশালী কয়েকটি সংবাদমাধ্যম প্রকাশের পর ছবিটি সরিয়ে নেয়। এতে কেটকে নিয়ে জল্পনা আরও বাড়ে।

উন্মুক্ত হলো প্রিন্স উইলিয়াম ও কেটের প্রথম অফিশিয়াল পোর্ট্রেট