Thank you for trying Sticky AMP!!

আসছে ইলেকট্রিক গাড়ি, এক চার্জে চলবে ৪০০ কিলোমিটার

আগামী মাসে ভারতে টাটা নিক্সন ইলেকট্রিক গাড়ির নতুন একটি ভার্সন আনছে টাটা মোটরস। গাড়িটি ৪০০ কিলোমিটার পর্যন্ত চলবে একবারের চার্জে। আগামী ৬ এপ্রিল ভারতে একটি ভার্চ্যুয়াল প্রেস মিটের আয়োজন করেছে টাটা মোটরস। ধারণা করা হচ্ছে, সেদিনই ভারতে টাটা নিক্সন ইভির লং-রেঞ্জ ভার্সন বা ২০২২ টাটা নিক্সন ইভির আনুষ্ঠানিক যাত্রার ঘোষণা দেওয়া হবে।

২০২০ সালে ভারতে টাটা নিক্সেন প্রথম ইলেকট্রিক গাড়ি নিয়ে আসে। আগের মডেলের মতোই নতুন টাটা নিক্সন ইভিটিও ৩০.২ কেডব্লুএইচ ভার্সন বাজারে আনা হচ্ছে। নতুন গাড়িটিতে বেশ কিছু পরিবর্তন আনা হতে পারে। সেই সঙ্গে ঢেলে সাজানো হচ্ছে নতুন টাটা নিক্সন ইভির ব্যাটারি। গাড়িতে এমনই একটি বড় ব্যাটারি প্যাক দেওয়া হচ্ছে, এতে একবার চার্জেই ৪০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে গাড়িটি।

নতুন টাটা নিক্সন ইলেকট্রিক গাড়িতে ৩.৩ ও ৬.৬ কিলোওয়াট এসি চার্জিং দেওয়া হতে পারে। পাশাপাশি এ উন্নত রেঞ্জে বাছাই করা ব্রেক এনার্জি রিজেনারেশন মোডও দেওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া নতুন এই টাটা নিক্সন ইলেকট্রিক গাড়িতে ইলেকট্রনিক স্টেবিলিটি প্রোগ্রাম দিতে চলেছে টাটা মোটরস। তথ্যসূত্র: জি নিউজ ও এনডিটিভি