Thank you for trying Sticky AMP!!

সোলাইমানির মৃত্যুবার্ষিকীতে ইসরায়েলি পত্রিকার ওয়েবসাইট হ্যাকড

ওয়েবসাইট হ্যাক হওয়ার পর জেরুজালেম পোস্টের মূল পাতায় সংবাদের পরিবর্তে একটি ইলাস্ট্রেশন দেখা যায়

যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় গত বছরের ৩ জানুয়ারি নিহত হন ইরানের রেভল্যুশনারি গার্ডের কুদস বাহিনীর কমান্ডার জেনারেল কাশেম সোলাইমানি। তাঁর মৃত্যুবার্ষিকীতে ইসরায়েলের সংবাদপত্র জেরুজালেম পোস্টের ওয়েবসাইট হ্যাক হয়েছে। সোমবার পত্রিকাটি এমন কথা জানিয়ে একে দেশের জন্য আপাত হুমকি বলে অভিহিত করেছে। খবর রয়টার্সের।

ওয়েবসাইট হ্যাক হওয়ার পর জেরুজালেম পোস্টের মূল পাতায় সংবাদের পরিবর্তে একটি ইলাস্ট্রেশন দেখা যায়। যেখানে জেনারেল কাশেম সোলাইমানিকে স্মরণ করে কিছু বার্তা দেওয়া হয়েছে। গত বছরের ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদের বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের একটি ড্রোন হামলায় সোলাইমানি নিহত হন।

জেরুজালেম পোস্টের ওয়েবসাইটে ওই ইলাস্ট্রেশনে রিং পরিহিত একটি আঙুল থেকে বুলেটের মতো কিছু একটা কিছু ছুটতে দেখা যায়। এর পাশে লেখা রয়েছে, ‘আমরা তোমাদের ততটা কাছাকাছি পৌঁছে গেছি, যতটা তোমরা কল্পনাও করতে পারো না।’ উল্লেখ্য, কাশেম সোলাইমানিও তাঁর অনামিকায় রিং পরতেন।

জেরুজালেম পোস্ট ইসরায়েলের একটি ইংরেজি ভাষার দৈনিক পত্রিকা। দৈনিকটির পক্ষ থেকে টুইট করে সমস্যা সমাধানে কাজ চলছে বলে জানানো হয়েছে। পত্রিকাটি আরও বলেছে, ‘আমরা আমাদের ওয়েবসাইট হ্যাকের বিষয়টি সম্পর্ক অবগত রয়েছি। এটা একই সঙ্গে ইসরায়েলের জন্যও সরাসরি একটি হুমকি।’

ওয়েবসাইট হ্যাক হলেও জেরুজালেম পোস্টের মুঠোফোন অ্যাপ সচল ছিল। আর ইসরায়েলের সংবাদভিত্তিক অন্যান্য ওয়েবসাইটের অবস্থা স্বাভাবিক রয়েছে।