Thank you for trying Sticky AMP!!

ইরাকে অবস্থানরত মার্কিন সেনা। এ রকম মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে যুক্তরাষ্ট্রের সেনা রয়েছে

মার্কিন ঘাঁটিতে হামলার দায় স্বীকার ইসলামিক রেজিস্ট্যান্সের

জর্ডানে মার্কিন সামরিক ঘাঁটিতে ড্রোন হামলায় যুক্তরাষ্ট্রের তিন সেনাসদস্য নিহতের ঘটনার দায় স্বীকার করেছে ইরাকভিত্তিক সশস্ত্র গোষ্ঠী ইসলামিক রেজিস্ট্যান্স। সিরিয়ার সীমান্তবর্তী জর্ডানের উত্তর-পূর্বাঞ্চলে একটি মার্কিন ঘাঁটিতে ওই ড্রোন হামলা চালানো হয় বলে গতকাল রোববার এক বিবৃতিতে জানায় মার্কিন সেনাবাহিনীর সেন্ট্রাল কমান্ড (সিইএনটিসিওএম)। এ হামলায় আহত হয়েছেন অন্তত ৩৪ জন সেনাসদস্য।

গতকালের হামলার পর আজ ইসরায়েলেও হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইসলামিক রেজিস্ট্যান্স। তারা বলেছে, ফিলিস্তিনিদের সহায়তা করতে ‘দখলকৃত ফিলিস্তিনি ভূমিতে’ ড্রোন হামলা চালানো হয়েছে। তবে হামলার স্থান ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে কিছু জানায়নি সশস্ত্র গোষ্ঠীটি।

Also Read: জর্ডানে মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা, তিন সেনা নিহত

ইসরায়েলবিরোধী ইরাকের সশস্ত্র সংগঠনটি আরও বলেছে, আজ সোমবার সকালে হামলা করা হয়েছে। এই হামলা অব্যাহত থাকবে।

জর্ডানে হামলার পেছনে ইরান–সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলোর হাত রয়েছে বলে অভিযোগ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, ‘হামলার বিষয়ে আমরা তথ্য সংগ্রহ করছি। তবে আমরা জানি, সিরিয়া ও ইরাকে তৎপর ইরান–সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলো এ হামলা চালিয়েছে।’

Also Read: আমেরিকার হৃদয় আজ দুঃখভারাক্রান্ত: বাইডেন

তবে এই হামলায় জড়িত গোষ্ঠীর সঙ্গে তেহরানের সংশ্লিষ্টতা নিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের অভিযোগ অস্বীকার করেছে তেহরান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানিকে উদ্ধৃত করে আজ দেশটির সরকারি বার্তা সংস্থা ইরনা এই তথ্য জানিয়েছে।

Also Read: জর্ডানে মার্কিন সামরিক ঘাঁটিতে হামলা নিয়ে অভিযোগ অস্বীকার ইরানের