Thank you for trying Sticky AMP!!

ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে সম্পৃক্ত সন্দেহে আরও ১৩ ব্যক্তিকে খুঁজছে তুরস্কের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ

ইসরায়েলের হয়ে গুপ্তচরবৃত্তির সন্দেহে তুরস্কে আটক ৩৩

ইসরায়েলের হয়ে গুপ্তচরবৃত্তিতে জড়িত থাকার সন্দেহে তুরস্কে ৩৩ জনকে আটক করা হয়েছে। এ ছাড়া ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে যোগসাজশ থাকার সন্দেহে আরও ১৩ ব্যক্তিকে খোঁজা হচ্ছে।

তুরস্কের আনাদোলু নিউজ গতকাল মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

আঙ্কারার পক্ষ থেকে আগেই সতর্ক করে বলা হয়েছে, ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের বিরুদ্ধে তুরস্কের সীমানার ভেতরে ইসরায়েলকে কোনো অভিযান চালাতে দেওয়া হবে না।

ইস্তাম্বুল ও আরও সাতটি প্রদেশে একযোগে চালানো পুলিশি অভিযানে ৩৩ সন্দেহভাজনকে আটক করা হয়েছে। বলা হয়েছে, আটক ব্যক্তিরা তুরস্কে বসবাসকারী বিদেশি নাগরিকদের ‘অনুসরণ, হামলা ও অপহরণের’ পরিকল্পনা করেছিলেন।

Also Read: ইসরায়েল সন্ত্রাসী রাষ্ট্র, গাজায় যুদ্ধাপরাধ করছে: এরদোয়ান

Also Read: হামাস ও ইসরায়েলকে কাছে রাখার এরদোয়ানের বিপজ্জনক কৌশল

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়ারলিকায়া সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছেন, ‘আমরা কখনো আমাদের দেশের জাতীয় ঐক্য ও সংহতির বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির মতো কার্যক্রম পরিচালনা করতে দেব না।’

তবে আটক ব্যক্তিদের পরিচয় কিংবা তাঁরা কাদের অপহরণ করতে চেয়েছিলেন, সে সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য জানায়নি আনাদোলু নিউজ।

এদিকে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান সতর্ক করে বলেছেন, তাঁর দেশের মাটিতে হামাস কর্মকর্তাদের ওপর হামলার হুমকি দিয়ে এগিয়ে গেলে ইসরায়েলকে ‘গুরুতর পরিণতি’ ভোগ করতে হবে।

Also Read: হিটলার-নেতানিয়াহুর মধ্যে কোনো ফারাক নেই: এরদোয়ান