Thank you for trying Sticky AMP!!

রাফায় ইসরায়েলি বিমান হামলায় বিধ্বস্ত হওয়া ফিলিস্তিনি পুলিশের গাড়ি

গাজায় ইসরায়েলের হামলায় ছয় পুলিশ কর্মকর্তা নিহত

গাজা উপত্যকার রাফায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ছয় ফিলিস্তিনি পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস গতকাল মঙ্গলবার এ কথা জানিয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, রাফার কাছে খিরবাত আল আদাস এলাকায় ফিলিস্তিনি পুলিশের গাড়ি লক্ষ্য করে ইসরায়েলি বাহিনীর হামলায় এ প্রাণহানির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা এএফপিকে বলেছে, হামলার শিকার ওই পুলিশ কর্মকর্তারা আটাভর্তি একটি ত্রাণবাহী ট্রাককে নিরাপত্তা পাহারায় নিয়ে যাচ্ছিলেন। ওই কর্মকর্তারা একটি গাড়ির ভেতর ছিলেন। সে গাড়ির ওপর ইসরায়েলি বাহিনীর বিমান হামলা হয়।

ঘটনাস্থলে উপস্থিত থাকা এএফপির ফটোগ্রাফার বলেন, বিধ্বস্ত গাড়ির কিছু অংশজুড়ে তিনি রক্ত ছড়িয়ে-ছিটিয়ে থাকতে দেখেছেন। গাড়িটিতে পুলিশ বাহিনীর প্রতীক লাগানো ছিল।

এ হামলার ব্যাপারে ইসরায়েলি সামরিক বাহিনীর বক্তব্য জানতে তাদের সঙ্গে যোগাযোগ করেছিল এএফপি। তবে তাৎক্ষণিক সাড়া পাওয়া যায়নি।
গাজা উপত্যকায় ত্রাণ সরবরাহে নিয়োজিত ট্রাকগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে সেখানে ফিলিস্তিনি পুলিশ কর্মকর্তারা নিযুক্ত আছেন। গাজা উপত্যকায় ত্রাণবাহী ট্রাক ঢোকামাত্রই ত্রাণের অপেক্ষায় থাকা মানুষেরা সেখানে হামলে পড়ে।

গাজা উপত্যকার মোট জনসংখ্যার অর্ধেকের বেশি মানুষের বসবাস রাফা শহরে। সম্প্রতি শহরটিতে যানবাহন ও ভবনের ওপর বারবারই হামলা হতে দেখা গেছে।

Also Read: গাজা সংঘাতের ৪ মাস: থামছে না ইসরায়েলের ধ্বংসযজ্ঞ

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুসারে, গত বছরের ৭ অক্টোবর থেকে উপত্যকাটিতে চলমান ইসরায়েলি হামলায় অন্তত ২৭ হাজার ৫৮৫ জন নিহত হয়েছেন। তাঁদের বেশির ভাগই নারী ও শিশু।

Also Read: ফিলিস্তিনকে স্বীকৃতি না দিলে ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক নয়: সৌদি আরব