Thank you for trying Sticky AMP!!

ইমরান প্রধানমন্ত্রী হিসেবে শেষ যে আদেশ দিয়েছিলেন

ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব হারিয়েছেন ইমরান খান। পার্লামেন্টে অনাস্থা ভোটের ফল গিয়েছে তাঁর বিপক্ষে। রীতি অনুযায়ী ছাড়তে হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

গতকাল কার্যালয় ত্যাগের আগে প্রধানমন্ত্রী হিসেবে ইমরানের শেষ আদেশ নিয়ে কথা বলেছিলেন তাঁরই রাজনৈতিক যোগাযোগ–সংক্রান্ত বিশেষ সহকারী শাহবাজ গিল। খবর জিয়ো নিউজের।

ইমরান খানের শেষ আদেশ নিয়ে টুইটারে একটি পোস্ট করেন শাহবাজ গিল।

Also Read: ইমরানের বিরুদ্ধে অনাস্থা নিয়ে দিনভর নাটকীয়তা

শাহবাজ গিল বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় ছাড়ার আগে ইমরান তাঁর মুখ্য সচিব আজম খানকে ‘এস্টাবলিশমেন্ট ডিভিশনে’ বদলির নির্দেশ দেন। এস্টাবলিশমেন্ট ডিভিশন পাকিস্তান সরকারের মানবসম্পদবিষয়ক শাখা।

টুইটারে শাহবাজ লেখেন, আজম খানের পেশাদারির প্রশংসা করেছেন ইমরান খান। এ ছাড়া ‘চূড়ান্ত সততা ও অধ্যবসায়ের’ সঙ্গে দায়িত্ব পালনের জন্য তাঁর কাজের স্বীকৃতি দিয়েছেন।

Also Read: ইমরানের সম্ভাব্য উত্তরসূরি কে এই শাহবাজ

আজম খানের বদলির আদেশ–সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মন্ত্রিপরিষদ সচিবালয়ের ওই প্রজ্ঞাপনে বলা হয়, প্রধানমন্ত্রীর সচিব হিসেবে কর্মরত আজম খানকে এস্টাবলিশমেন্ট ডিভিশনে বদলি করা হলো। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

Also Read: কত দিন টিকলেন ইমরান

Also Read: ইমরানকে সরানোর পেছনে কারা, যা বলল যুক্তরাষ্ট্র

গতকাল পাকিস্তানের স্থানীয় সময় দিবাগত রাত ১২টার দিকে অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি শুরু হয়। এর কিছু সময় পর ভোটের ফলাফল ঘোষণা করা হয়। অনাস্থা প্রস্তাবে ইমরানের বিরুদ্ধে ভোট পড়ে ১৭৪টি। ৩৪২ আসনের জাতীয় পরিষদে প্রস্তাবটি পাসের জন্য দরকার ছিল ১৭২টি ভোট।

Also Read: নতুন সরকার প্রতিহিংসার রাজনীতি করবে না: শাহবাজ