Thank you for trying Sticky AMP!!

আঙুল তুলে চাকরি খোয়ালেন নারী

ট্রাম্পের গাড়িবহরে আঙুল তুলে চাকরি খোয়ালেন জুলি ব্রিস্কম্যান। ছবি: এএফপি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গাড়িবহরের দিকে আঙুল তুলেছিলেন এক নারী। ছবিতে ধরা পড়ে এ ভঙ্গিমা। আর অমনি ধৃষ্টতার অভিযোগ। এ কারণে চাকরিটাও ঘ্যাচাং! হ্যাঁ, বরখাস্ত করা হয়েছে তাঁকে।

ট্রাম্পের গলফ রিসোর্টের কাছে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে এ ঘটনা ঘটে। ২৮ অক্টোবরের এই ঘটনার ছবিটি ভাইরাল হয় সামাজিক যোগাযোগের মাধ্যমে।

বিবিসি, এএফপি ও হাফিংটন পোস্টের খবরে জানা যায়, অনলাইনে জুলি ব্রিস্কম্যানের পোস্ট করা ছবিতে দেখা যায়, তিনি সাইকেলে চড়ে যাচ্ছেন। ট্রাম্পের গাড়িবহর তাঁর পাশ দিয়ে যাচ্ছে। সেদিকে তিনি মধ্যমা তুলে দেখাচ্ছেন। এই অপরাধের দায়ে জুলিকে প্রকৌশলবিষয়ক প্রতিষ্ঠান আকিমা এলএলসি থেকে বরখাস্ত করা হয়। কেন জুলিকে বরখাস্ত করা হলো, এ নিয়ে অবশ্য কোনো মন্তব্য করেনি এলএলসি।

জুলি ব্রিস্কম্যান হাফিংটন পোস্টকে জানান, প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানিয়েছেন, তিনি অশোভন আচরণ করেছেন। এই ছবি আবার টুইটার ও ফেসবুকে পোস্ট করেছেন। এটি তাঁদের নীতির পরিপন্থী।

তবে জুলির যুক্তি হলো, কর্মঘণ্টা চলাকালে তিনি এই আচরণ করেননি।

চাকরি হারালেও নিজের এই আচরণের জন্য মোটেই অনুতপ্ত নন ৫০ বছর বয়সী জুলি। হাফিংটন পোস্টকে তিনি বলেন, ‘আমাদের দেশের এই পরিস্থিতিতে আমি ক্ষুব্ধ। মর্মাহত।’

ফটোসাংবাদিক মাইক সিমালোস্কি এএফপিকে বলেন, প্রেসিডেন্টের গাড়ি যাওয়ার সময় প্রায়ই মানুষ এভাবে অশোভন ইঙ্গিত করে ক্ষোভ প্রকাশ করেন।