Thank you for trying Sticky AMP!!

নিউইয়র্ক বাংলাদেশ টি-২০ লিগ শুরু

করোনাভাইরাসের এই ক্রান্তিলগ্নে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত নগরী নিউইয়র্কে কিছুটা দেরি করে হলেও ফিরেছে বাংলাদেশি ক্রিকেট লিগ। ৮ আগস্ট ১৬টি দলের অংশগ্রহণের মধ্য দিয়ে নিউইয়র্ক বাংলাদেশ টি-২০ লিগের খেলা মাঠে গড়ায়। এবারের টুর্নামেন্টে মোট ২০টি দল অংশ নিচ্ছে বলে জানিয়েছেন এনওয়াইবিসিএলের প্রেসিডেন্ট সারওয়ার চৌধুরী।
এনওয়াইবিসিএলের পরিচালক ও কোষাধ্যক্ষ ওয়েছ আহমদ বলেন, ‘এবারের লিগে প্রথমবার আন্তর্জাতিক মানের ক্রিকেট অ্যাপ “ক্রিক ক্লাব” সংযোজন করা হয়েছে। লিগের তিনজন সদস্য মেহরাজ মাসুদ, শামস হুদা ও মাকসুদুর রহমান এই অ্যাপ পরিচালনা করছেন।’
৮ আগস্ট ১৬টি দলের খেলা দিয়ে শুরু হয় নিউইয়র্ক বাংলাদেশ টি-২০ লিগ। প্রথম দিনের খেলায় অংশ নেয় সানরাইজ সিসি, অরবিট, সিলেট সুপার সিক্সার্স, নিউইয়র্ক থান্ডার হকস, ব্রুকলিন স্টার্স, নোয়াখালী সুপার একাদশ, দ্য ওয়ারিয়র্স সিসি, পার্কচেস্টার সিসি, ঈগলস সিসি, লায়ন্স সিসি, ব্রুকলিন লাইকান্স, বিয়ানীবাজার ইয়ং স্টার্স, প্রিডেটরস সিসি, টিম লাইকান্স, গোল্ডেন বাংলা সিসি ও গ্ল্যাডিয়েটর্স।
খেলায় সানরাইজ সিসিকে অরবিট ৪ উইকেটে, সিলেট সুপার সিক্সার্সকে নিউইয়র্ক থান্ডার হকস ৩ উইকেটে, ব্রুকলিন স্টার্সকে নোয়াখালী সুপার একাদশ ৪ উইকেটে, দ্য ওয়ারিয়র্স সিসি পার্কচেস্টার সিসিকে ৫৩ রানে, ঈগলস সিসি লায়ন্স সিসিকে ৪৯ রানে, ব্রুকলিন লাইকান্স বিয়ানীবাজার ইয়ং স্টার্সকে ৩৫ রানে, প্রিডেটরস সিসিকে টিম লাইকান্স ৮ উইকেটে ও গোল্ডেন বাংলা সিসিকে ৬ উইকেটে হারিয়েছে গ্ল্যাডিয়েটর্স।
দুই গ্রুপের খেলায় টিম লাইকান্সের ইসমাইল হোসাইন ১৭ বলে ৫০ রানের এক ঝোড়ো ইনিংস খেলে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। এ ছাড়া অরবিট ক্রিকেট টিমের রিফাত হোসাইন ৪ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেটে নেন। গ্ল্যাডিয়েটর্স ক্রিকেট ক্লাবের মাসুদ হক ব্যাট ও বলে দুর্দান্ত পারফরম করেন। গোল্ডেন বাংলার বিপক্ষে তিনি ১৯ রানের বিনিময়ে ৩ উইকেট ও ৬৪ রানের ইনিংস খেলে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। মাসুদ লিগের প্রথম খেলায় গোল্ডেন বাংলার বিপক্ষে হ্যাটট্রিক করেন।