Thank you for trying Sticky AMP!!

বিয়ে করলে আবার মেলিন্ডাকেই বেছে নেবেন বিল গেটস

বিল গেটস ও মেলিন্ডা

দীর্ঘ ২৭ বছরের সংসার। গত বছরে এসে হঠাৎ করেই বিচ্ছেদের ঘোষণা দেন বিল গেটস ও মেলিন্ডা। স্বামী-স্ত্রী হিসেবে তাঁদের পথচলার শেষ হয়। এরপর এক বছর গড়িয়েছে। এখন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বলছেন, মেলিন্ডার সঙ্গে তাঁর দাম্পত্য জীবন ‘অসাধারণ’ ছিল। বিয়ে করলে আবার মেলিন্ডাকেই বেছে নেবেন।

 সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, গতকাল রোববার সানডে টাইমসের সঙ্গে আলাপচারিতায় এ কথা বলেছেন বিল গেটস। ২০২১ সালের মে মাসে বিল ও মেলিন্ডার পক্ষ থেকে বিচ্ছেদের ঘোষণা আসে। আগস্টে দুজন আনুষ্ঠানিকভাবে আলাদা হন। তাঁদের তিন সন্তান রয়েছে।

বিচ্ছেদ হলেও মেলিন্ডার সঙ্গেই দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ পরিচালনা করছেন বিল গেটস। দুজন মিলে গড়ে তুলেছিলেন প্রতিষ্ঠানটি। এ ফাউন্ডেশন বিশ্বের বিভিন্ন স্থানে দাতব্য কর্মকাণ্ড পরিচালনা করছে।

সানডে টাইমসকে বিল গেটস বলেন, তাঁর জীবনে গত দুই বছর বেশ নাটকীয় ছিল। এ সময় করোনা মহামারি দেখা দেয় এবং তাঁর বিবাহবিচ্ছেদ হয়। তবে যে ঘটনা সবচেয়ে বেশি নাড়া দিয়েছিল তা হলো, সন্তানদের চলে যাওয়া।

বিল গেটস বলেন, সন্তানদের বড় হওয়া ও পরিবার ছেড়ে যাওয়ার পর প্রত্যেক দম্পতির জীবন একটি পরিবর্তনের মধ্য দিয়ে যায়। এই পরিবর্তনটা তাঁর কাছে বিচ্ছেদের রূপে এসেছিল। তবে এ ঘটনার পরও মেলিন্ডার সঙ্গে দাম্পত্য জীবন অসাধারণ ছিল।

মেলিন্ডাকে আবার বিয়ে করতে চান কি না—সানডে টাইমসের এমন প্রশ্নের জবাবে এই ধনকুবের বলেন, আবার বিয়ে করলে মেলিন্ডাকেই বেছে নেবেন তিনি। তবে আপাতত বিয়ের কোনো পরিকল্পনা নেই।

সাবেক স্ত্রীর সঙ্গে ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ কাজ করার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান বলে মনে করেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা। বিল গেটস বলেন, আগামী জুনে গেটস ফাউন্ডেশন ও জনকল্যাণমূলক সংগঠন ‘দ্য গিভিং প্লেজ’-এর বার্ষিক কর্মিসভা অনুষ্ঠিত হবে। মেলিন্ডার সঙ্গে এসব সভা পরিচালনা করবেন তিনি।